• শিরোনাম

    মেসির বার্সা ছাড়ার গুঞ্জন এখন সত্যি

    দি-গাংচিল ডেস্ক | ২৬ আগস্ট ২০২০


    মেসির বার্সা ছাড়ার গুঞ্জন এখন সত্যি

    লিওনেল মেসি বার্সেলোনাকে জানিয়ে দিয়েছেন যে তিনি মৌসুমের শেষে স্প্যানিশ জায়ান্টদের সাথে তাঁর চুক্তি একতরফাভাবে শেষ করতে চান, একটি ক্লাব সূত্র মঙ্গলবার এএফপিকে নিশ্চিত করেছে।

    তার পক্ষের আইনজীবীরা বার্সেলোনাকে একটি ফ্যাক্স প্রেরণ করেছিলেন যাতে তারা মেসির বার্সা ছাড়ার ধারাটি উল্লেখ করে তার চুক্তি প্রত্যাহারের ইচ্ছা প্রকাশ করেছিল।


    

    বার্সেলোনা এখনও আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানাতে পারেনি তবে জুনে এই দফার মেয়াদ শেষ হয়ে গেছে এবং ২০২১ সালের মৌসুমের শেষ অবধি তিনি চুক্তির আওতায় রয়েছেন।


    স্পেনীয় স্পোর্টস দৈনিক মার্কা লিখেছেন, মূলত, এই ধারাটি ১০ ​​জুনে শেষ হয়ে গিয়েছিল, তবে করোনাভাইরাস দ্বারা এই মৌসুমের অস্বাভাবিক প্রকৃতির ফলে মেসিকে তার চুক্তি থেকে মুক্তি দেওয়ার জন্য এখনই পথ উন্মুক্ত করেছে, স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা লিখেছেন।

    মেসি ১৩ বছর বয়সে বার্সেলোনার যুব একাডেমিতে যোগদান করেছিলেন এবং ২০০৪ সালে ১৭ বছর বয়সী হয়ে আত্মপ্রকাশ করেছিলেন।


    ছয়বারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি ক্লাবের হয়ে ৬৩৪ টি গোলের রেকর্ড স্কোর এবং চারবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে।

    তবে ১১ দিন আগে লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ ব্যবধানে হেরে যাওয়ার পরে বার্সায় তার ভবিষ্যত মারাত্মক সন্দেহের মধ্যে পড়েছিল।

    ১৯৪৬ সালের স্প্যানিশ কাপে সেভিলার কাছে ৮-০ গোলে হেরে বার্সা প্রথমবারের মতো একটি খেলায় আটটি গোলে জিতেছে।

    এই পরাজয় ক্লাবের মধ্যে গুরুতর পরিবর্তনগুলির জন্ম দেয়। কোচ কুইক সেটিয়েনকে সবে ছয় মাসের দায়িত্বে থাকার পরে বরখাস্ত করা হয়েছিল এবং ক্রীড়া পরিচালক এরিক আবিদালও ২০০৭ সাল থেকে ট্রফি ছাড়াই বার্সার প্রথম মৌসুমে বরখাস্ত হয়েছিলেন।

    স্প্যানিশ মিডিয়া অনুসারে, মেসি গত সপ্তাহে বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যানের সাথে দেখা করেছিলেন,কোম্যান বার্সাকে আবারো শীর্ষে রাখার লড়াইয়ের প্রতিশ্রুতি দিয়েছেন এবং তার উন্মোচন অনুষ্ঠানে তিনি আশাবাদী যে মেসি আরও কয়েক বছর ক্লাবে থাকবেন।

    কোয়েম্যান তার নিয়োগের পরে যদিও লুইস সুয়ারেজকে জানিয়েছেন যে তিনি আর বার্সার পরিকল্পনার অংশ নন, তিনি আর্তুরো ভিদাল, ইভান রাকিটিক এবং স্যামুয়েল উমতিতিকে অনুরূপ বার্তা দিয়েছিলেন।

    ইউরোপে বার্সার সবচেয়ে ভারী এই ক্ষতিটি এমন একটি বয়স্ক দলকে উন্মোচিত করেছিল যা মেসি বারবার বলেছিলেন যে এটি যথেষ্ট ভাল দল নয়।

    ক্লাবের শ্রেণিবিন্যাসের সাথে তাঁর সম্পর্ক ক্রমবর্ধমান সংকটে পড়ার সাথে সাথে, মেসিও প্রকাশ্যে প্রতিক্রিয়া দেখালেন যখন আবিদাল জানুয়ারিতে আর্নেস্তো ভালভারদেয়ের বরখাস্তের জন্য খেলোয়াড়দের দোষারোপ করেছিলেন।

    করোনাভাইরাস মহামারী চলাকালীন বেতন কাটা নিয়ে মার্চ মাসে বোর্ডের সাথে বিতর্ক নিয়ে বার্সেলোনার খেলোয়াড়দের লড়াইয়ের নেতৃত্বও দিয়েছিলেন তিনি।

    “শ্রদ্ধা ও প্রশংসা, লিও। আমার সমস্ত সমর্থন, বন্ধু,” বার্সার দুর্দান্ত কার্লস পুয়োলকে টুইট করেছেন, তিনি মেসির দীর্ঘকালীন প্রাক্তন সতীর্থ সাথী ছিলেন, যার প্রতি সুয়ারেজ দুটি করতালি ইমো দিয়ে জবাব দিয়েছেন।

    ভিডাল টুইটারে একটি গুপ্ত বার্তাও পোস্ট করেছেন। তিনি লিখেছেন, আপনি যখন খাঁচায় বাঘটি বন্ধ করেন না তখন সে লড়াই করে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১