• শিরোনাম

    যুব দলের ক্যাম্প শুরু আজ

    কমলেশ সরকার | ২৩ আগস্ট ২০২০


    যুব দলের ক্যাম্প শুরু আজ

    সদ্য গঠিত বাংলাদেশ অনূর্ধ্ব -১৯ দলের আবাসিক শিবিরটি রবিবার ফিটনেস প্রশিক্ষণের মাধ্যমে তাদের কার্যক্রম শুরু করবে।

    সেপ্টেম্বর শেষ হওয়া চার সপ্তাহের শিবিরে তিনটি গ্রুপ-এ, বি এবং সি বিভক্ত মোট ৪৪ জন খেলোয়াড় অংশ নেবে।


    

    বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেমস ডেভেলপমেন্ট (জিডি) খেলোয়াড়দের জন্য তিন দফার করোনার টেস্টের আয়োজন করেছে এবং দলের কোচিং ও সহায়তাকারী কর্মীদের।


    দ্বিতীয় পর্বের পরীক্ষায় করোন ধরা পড়ে কেবল ইফতেখার হোসেন ইফতি নামের একজন খেলোয়াড়। বিসিবি মেডিকেল বিভাগ তাকে বিচ্ছিন্ন করে রেখেছিল।

    বিষয়টি সম্পর্কে, বিসিবি গেমস ডেভেলপমেন্টের সিনিয়র জাতীয় ম্যানেজার এইএম কাওসার বলেছেন, আগামীকাল (রবিবার) বিকেএসপিতে ৪৪ জন খেলোয়াড়ের অংশগ্রহণে যুব শিবির শুরু হবে।আমরা শিবির শুরু করার জন্য সমস্ত প্রক্রিয়া শেষ করেছি। সমস্ত খেলোয়াড় এবং কোচিং এবং সমর্থনকারী কর্মীরা বিকেএসপিতে রয়েছেন। আশা করি, আগামীকাল থেকে আমরা আমাদের পরিকল্পিত শিবিরটি শুরু করতে পারব। আমাদের স্থানীয় কোচিং সাভারের চার সপ্তাহব্যাপী ক্যাম্পে খেলোয়াড়দের কাজ এবং গাইড করবে।


    স্থানীয় বিদেশী কোচিং কর্মীদের অনুপস্থিতিতে মেহরাব হোসেন অপি, তালহা জুবায়ের এবং মোহাম্মদ সালেম সহ স্থানীয় কোচিং কর্মীরা প্রশিক্ষণ শিবিরের তদারকি করবেন, যারা স্বদেশের ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে অবিলম্বে আসতে পারবেন না।

    তবে প্রধান কোচ নাভিদ নওয়াজ শিবিরের শেষ প্রান্তে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। শ্রীলঙ্কায় জন্মগ্রহণকারী এই কোচ পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় রয়েছেন। ২০১৮ সালে বাংলাদেশ যুব টাইগারদের ঐতিহাসিক বিশ্বকাপ দক্ষিণ আফ্রিকায় জয়লাভের পর বিসিবি তার পদক্ষেপটি পরবর্তী দুই বছরের জন্য বাড়িয়েছে।

    “আমরা বয়স-গ্রুপের নির্বাচকদের সহায়তায় স্কোয়াডটি ছাঁটাই করব। তারা নিয়মিত প্রশিক্ষণের পাশাপাশি বেশ কয়েকটি অনুশীলন ম্যাচ খেলবে। আমাদের নির্বাচকরা চূড়ান্ত অনূর্ধ্ব -১৯ দলের জন্য সবচেয়ে সেরা খেলোয়াড়দের বেছে নিতে খেলোয়াড়দের উপর নজর রাখবেন যারা পরবর্তী বিশ্বকাপে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

    আমরা প্রাথমিক স্কোয়াডে ঝুঁকিতে থাকা মূল টাইগারদের স্কোয়াডের আরও ২২-২৪ জন খেলোয়াড়ের সন্ধানের পরিকল্পনা নিয়েছি। আশা করি, আমরা সেরা খেলোয়াড়দের বাছাই করতে পারব এবং আমরা গত বছর জিতে থাকা এই শিরোপা রক্ষার জন্য সেরা দল নিয়ে পরবর্তী আইসিসি বিশ্বকাপে যাব।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১