• শিরোনাম

    রানের পাহাড়ের দিকে এগোচ্ছে ইংল্যান্ড

    কমলেশ সরকার | ২২ আগস্ট ২০২০


    রানের পাহাড়ের দিকে এগোচ্ছে ইংল্যান্ড

    শুক্রবার সাউদাম্পটনে পাকিস্তানের বিপক্ষে সিরিজের ফাইনালের প্রথম দিন ইংল্যান্ড শক্ত অবস্থান প্রতিষ্ঠা। জ্যাক ক্রোলি তার প্রথম টেস্ট সেঞ্চুরি করেছে।

    অধিনায়ক জো রুট টসে জয়ের পরে স্টাম্পে ইংল্যান্ডের ৩৩২-৪-এর কেন্দ্রবিন্দু ছিল ক্রোলির অপরাজিত ১৭১ রান। অপরদিকে বাটলার (অপরাজিত ৮৭) ২০৫ র অবিচ্ছিন্ন জুটি চলাকালীন ক্রোলির কাছে দুর্দান্ত, ফ্রি-স্কোরিং সহযোগী হিসাবে প্রমাণ করেছিলেন।


    তবে ২২ বছর বয়সী কেন্টের এই ব্যাটসম্যান তার অষ্টম টেস্টে বাউন্ডারির ​​সাহায্যে নামা পেয়েছিলেন এবং ক্যারিয়ারের চতুর্থ প্রথম-শ্রেণীর সেঞ্চুরি এবং সর্বোচ্চ স্কোরের সময়ে খুব কমই ঝামেলা দেখছিলেন।

    তিন ম্যাচের প্রতিযোগিতায় ইংল্যান্ড ১-০ ব্যবধানে জয়ী পাকিস্তানের বিপক্ষে দশ বছরের মধ্যে প্রথম টেস্ট সিরিজ জিতবে যদি তারা এজাস বাউলে পরাজয় এড়ায়।


    পাকিস্তানের মাত্র চারটি ফ্রন্টলাইন বোলার খেলে লেগ-স্পিনার ইয়াসির শাহের উপর চাপ ছিল যে অধিনায়ক আজাহার আলীকে একটি ডিগ্রি নিয়ন্ত্রণের ব্যবস্থা করতে পারেন, যদিও প্রথম দিনের পিচ খুব কমই স্লো বোলারদের পক্ষে।

    ইয়াসিরের ১৯ ওভার থেকে ২/৬০ এর সূক্ষ্ম পরিসংখ্যান ছিল।


    ক্রাউলি, সাউদাম্পটনে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে ৫৩ রানের ম্যাচ থেকে সতেজ টেস্টে, খারাপ আবহাওয়ার কারণে খেলা ম্যাচটি ইয়াসিরকে চারটি করে কাটিয়েছিলেন এবং এক নজরে দ্রুততম বোলার নাসিম শাহকে অন্য একটি বাউন্ডারির ​​জন্য রেখেছিলেন।

    পাকিস্তানের স্লিপ কর্ডোনটি শক্তিশালী করার পরে গাড়ি চালাতে প্ররোচিত হওয়ার পরে ক্রোলি সেশনটির শেষ বলে একটি ৮০ বলে ফিফটি তুলেছিলেন, স্টাইলিশ ফোরের জন্য লম্বা দড়িতে বাঁ-হাতি পেসার আফ্রিদিকে আঘাত করেছিলেন তিনি।

    ইংল্যান্ড অবশ্য দ্বিতীয় সেশনের প্রথম দিকে দুটি উইকেট হারিয়ে ১২৭/৪।

    ত দ্বিতীয় টেস্টের সময় ক্রোলি বলেছিলেন: আমি আমার ঘরে রাতে শত রান করার কথা ভাবি। ইংল্যান্ডের পক্ষে আমি এটি ব্যাপকভাবে চাই। তবে আমি নিজেকে অধীনে রাখতে চাই না চাপ। আমি কাছে যাওয়ার সাথে সাথে এটি অনেক বেশি চাপ তৈরি করতে পারে।

    টেস্ট সেঞ্চুরি করার জন্য ইংল্যান্ডের সর্বশেষ তরুণ ব্যাটসম্যান হিসাবে তিনি ২২ বছর বয়সী পোপ এবং ২৪ বছর বয়সী সিবিলিকে অনুসরণ করেছিলেন।

    বাটলার ৮০-বলের ফিফটি পূর্ণ করেছিলেন যার ছয়টি বাউন্ডারি এবং দুটি ছক্কা রয়েছে।

    শুক্রবারের শেষ ওভারে বাটলারের কভার-চালিত নাসিমের শুক্রবারের শেষ ওভারে ক্রোলির সাথে ২০০ রানের স্ট্যান্ড তুলে নেওয়ার আগে পাকিস্তান ইংল্যান্ডের সাথে ৮০ ওভারে ২৮৮-৪ এ নতুন বলটি নিয়েছিল।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১