• শিরোনাম

    রায়হান কবিরকে ফেরত পাঠাচ্ছে মালোয়েশিয়া সরকার

    দি গাংচিল ডেস্ক | ২১ আগস্ট ২০২০


    রায়হান কবিরকে ফেরত পাঠাচ্ছে মালোয়েশিয়া সরকার

    আল জাজিরাতে দেওয়া সাক্ষাৎকারে মালোশিয়ার সকারের বিরুদ্ধে সমালোচনা করায় প্রবাসী বাংলাদেশী রায়হান কবির মালয়েশিয়ায় গ্রেপ্তার হয়ে শুক্রবার রাতে কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা দিবেন।

    ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেছিলেন যে শনিবার সকাল ১০ টা নাগাদ মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইট বাংলাদেশে নামবে।


    বুধবার, বাংলাদেশী প্রবাসী মোঃ রায়হান কবিরের প্রতিনিধিত্বকারী দুইজন আইনজীবী বলেছেন, দেশের অভিবাসন রায়হানকে নির্বাসন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তবে তার বিরুদ্ধে কোনও অভিযোগ চাপবে না।যেহেতু মালয়েশিয়ার পুলিশ রায়হানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেনি, তাই তিনি কোনও আইনি সমস্যায় পড়েননি।

    অভিবাসন বিভাগ তার বিরুদ্ধে একটি নোটিশ জারি করার পরে রায়হান কবিরকে দুই সপ্তাহ পর ২৪ জুলাই গ্রেপ্তার করা হয়। তার কাজের অনুমতি বাতিল হওয়া এবং তার মালয়েশিয়ায় প্রবেশাধিকার বাতিল করে তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে।


    ২০২০ সালের ৩ জুলাই আল জাজিরা “লকড আপ ইন মালয়েশিয়া লকডাউন” প্রামাণ্যচিত্রটি প্রকাশিত করে। যা কোভিড -১৯-এর প্রতিক্রিয়া জানানোর জন্য, আন্দোলন নিয়ন্ত্রণ আদেশের অধীনে মালয়েশিয়ার কর্তৃপক্ষের দ্বারা অভিবাসী শ্রমিকদের প্রতি নির্যাতনের চিত্র প্রকাশ করেছিলো।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১