• শিরোনাম

    শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে আজও বন্ধ ফেরি, দুর্ভোগ চরমে

    দি গাংচিল ডেস্ক | ০৫ সেপ্টেম্বর ২০২০


    শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে আজও বন্ধ ফেরি, দুর্ভোগ চরমে

    নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে আজ শনিবারও ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী ও পরিবহন শ্রমিক। নদী পারাপারের অপেক্ষায় রয়েছে পদ্মার দুই পাড়ে পণ্যবাহী ট্রাকসহ শতশত যানবাহন।

    গত রবিবার থেকে টানা ছয় দিন ধরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রুটে পদ্মা নদীর চ্যানেলগুলিতে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যহত হয়েছে।


    বৃহস্পতিবার সকাল থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি রুটে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য পুরোপুরি স্থগিত করার পরে পরিস্থিতি মারাত্মক হয়ে ওঠে। শতাধিক যাত্রী ও পণ্যবাহী যানবাহন নদী পার হওয়ার অপেক্ষায় বিভিন্ন ফেরি টার্মিনালে আটকা পড়ে থাকতে দেখা গেছে।

    চ্যানেল গুলি পুরোপুরি কার্যকর করার জন্য বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন বর্তমানে শিমুলিয়া-কাঠালবাড়ি এবং পাটুরিয়া-দৌলতদিয়া চ্যানেলগুলিতে ড্রেজিং করছে।


    শনিবার সকালে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শিমুলিয়া-কাঠালবাড়ী চ্যানেলে শক্তিশালী স্রোতের কারণে নির্মাণাধীন পদ্মা বহুমুখী সেতুর নিরাপত্তা নিশ্চিত করতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সন্ধ্যা ৬ঃ০০ টা থেকে সকাল ৬ঃ০০ টার মধ্যে ফেরি চলাচল বন্ধ থাকবে।

    এমন অবস্থায় লঞ্চ ও স্পিডবোটে যাত্রীদের ভিড় বেড়েছে, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। অতিরিক্ত ভাড়া ও ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পার হচ্ছে মোটরসাইকেল আরোহীরা। শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি বন্ধ থাকার কারনে যানবাহনের চাপ বেড়েছে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে, দেখা যাচ্ছে অপেক্ষমান গাড়ীর লম্বা সারি।


    বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক মো. মাহাবুব হোসেন জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকার কারণে দৌলতদিয়া ঘাটে যানবাহনের চাপ বেড়েছে । এদিকে, দৌলতদিয়া পাটুরিয়া নৌ-রুটে স্রোতের তীব্রতা, সেই সাথে পাটুরিয়া অংশে নাব্যতা সংকটের কারণে ফেরি ঘাটে ভিড়তে সময় লাগছে অনেক বেশি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১