• শিরোনাম

    শেষ মুহুর্তে এসে মাইক্রোসফটের বিড বাতিল করে দিয়েছে টিকটক কর্তৃপক্ষ

    সুজিত মন্ডল | ১৪ সেপ্টেম্বর ২০২০


    শেষ মুহুর্তে এসে মাইক্রোসফটের বিড বাতিল করে দিয়েছে টিকটক কর্তৃপক্ষ

    মাইক্রোসফট জানিয়েছে যে বহুল জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ্লিকেশন টিকটকের মার্কিন কার্যক্রম কেনায় তাদের প্রস্তাবটি প্রত্যাখ্যান করা হয়েছে এবং ওরাকলকে শেষ মুহুর্তের জন্য বিড করার পথ সুগম করে দিয়েছে। আর এই বিডে ওরাকল বিজয়ী হয়েছে।

    বিবিসি জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চীনা মালিকানাধীন অ্যাপটি বিক্রি বা বন্ধ করার জন্য ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা নির্ধারণ করে দিয়েছেন।


    ট্রাম্প প্রশাসন দাবি করেছে টিকটক এবং অন্যান্য চীনা অ্যাপ্লিকেশনগুলো যুক্তরাষ্ট্রের জাতীয় সুরক্ষার হুমকিস্বরূপ।

    মাইক্রোসফট এবং ওরাকল, চাইনিজ ফার্ম বাইটড্যান্স এর কাছ থেকে টিকটকের মার্কিন কার্যক্রম কেনার দৌঁড়ে নেতৃত্ব দিয়ে আসছিলো।


    টিকটকের মার্কিন কার্যক্রম বিক্রয়ের বিষয়টি সম্পর্কে পরিচিত লোকদের উদ্ধৃতি দিয়ে ওয়াল স্ট্রিট জার্নাল এবং রয়টার্স জানিয়েছে যে, ওরাকল এই বিড যুদ্ধে বিজয়ী হয়েছে।

    টিকটকের একজন মুখপাত্র বিবিসিকে বলেছেন, চীনা ফার্মটি মাইক্রোসফটের বিকাশ বা ওরাকল জল্পনা নিয়ে কোনও মন্তব্য করছে না।


    রবিবার মাইক্রোসফট ঘোষণা করেছিল যে ‘বাইটড্যান্স আমাদের আজ জানিয়েছে তারা মাইক্রোসফটের কাছে টিকটকের মার্কিন কার্যক্রম বিক্রি করবে না। আমরা নিশ্চিত যে জাতীয় সুরক্ষা স্বার্থ রক্ষার জন্য আমাদের প্রস্তাবটি টিকটক ব্যবহারকারীদের পক্ষে ভাল হত’।

    মাইক্রোসফটের বিবৃতিতে আরও বলা হয়, ‘এই গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিতে কীভাবে পরিষেবাটি বিকশিত হয়, আমরা তা দেখার অপেক্ষায় রয়েছি’।

    টিকটক ওরাকলের জন্য পথ সুগম করে দিয়েছে। এই ব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত মাসে বলেছিলেন, টিকটকের মার্কিন কার্যক্রম পরিচালনা করার জন্য ওরাকল ‘দুর্দান্ত একটি সংস্থা’ হবে।

    ওরাকলের চেয়ারম্যান ল্যারি এলিসন ডোনাল্ড ট্রাম্পের একজন সমর্থক এবং ফেব্রুয়ারিতে তিনি ট্রাম্পের জন্য তহবিল সংগ্রহের একটি ইভেন্ট আয়োজন করেছিলেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১