• শিরোনাম

    সীমান্তে হত্যা বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে বিএসএফ

    দি গাংচিল ডেস্ক | ১৯ সেপ্টেম্বর ২০২০


    সীমান্তে হত্যা বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে বিএসএফ

    সীমান্তে হত্যা বন্ধের ব্যাপারে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার কথা জানিয়েছেন ভারত এর সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক রাকেশ আস্তানা। ঢাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বিএসএফ এর মহাপরিচালক (ডিজি) পর্যায়ের সম্মেলন শেষে তিনি এ কথা জানিয়েছেন।

    ১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টা ৪৫ মিনিটে পিলখানায় বিজিবি সদর দপ্তরে এ সম্মেলন শুরু হইয়েছিল। এ সম্মেলনে বিজিবির মহাপরিচালক মো. সাফিনুল ইসলাম এর নেতৃত্বে ১৩ সদস্যের একটি প্রতিনিধিদল অংশ নিয়েছে। বিএসএফ পক্ষ থেকে অংশ গ্রহন করে রাকেশ আস্তানার নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল।


    সীমান্তে হত্যা এবং নির্যাতন শূন্যের কোঠায় নিয়ে আসতে বিজিবি-বিএসএফ এর সম্মতি এবং যৌথ আলোচনার দলিল স্বাক্ষর এর মধ্য দিয়ে শেষ হয়েছে এ সম্মেলন।আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ২বাহিনী প্রধান যৌথ সংবাদ সম্মেলন করেছেন।

    এতে উল্লেখ করা হয়েছে, সীমান্তে হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনা, অবৈধ অস্ত্র, মাদকদ্রব্য, মানবপাচার রোধ ও মানবাধিকার এর বিষয়ে প্রাধান্য দেয়ার ব্যাপারে বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের এই বৈঠকে সম্মত হয়েছেন ২ বাহিনী।


    বাংলাদেশ প্রতিনিধিদলের বিজিবির অতিরিক্ত মহাপরিচালক এবং বিজিবি সদর দপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসার ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়,পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগন প্রতিনিধিত্ব করেছেন।

    ভারতের প্রতিনিধিদলে বিএসএফ সদর দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাসহ ভারতের স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয় এর কর্মকর্তাগন ছিলেন।


    সম্মেলন শেষে আজই (১৯ সেপ্টেম্বর) বিএসএফ প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে। এই সম্মেলন এ যোগ দিতে বিএসএফ এর এ প্রতিনিধিদলটি গত ১৬ সেপ্টেম্বর ঢাকায় আসে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১