• শিরোনাম

    সেরি আ শিরোপা নিশ্চিত করতে গিয়ে নিজেরাই হেরে বসলো জুভেন্টাস

    সুজিত মন্ডল | ২৪ জুলাই ২০২০


    সেরি আ শিরোপা নিশ্চিত করতে গিয়ে নিজেরাই হেরে বসলো জুভেন্টাস

    সেরি আ শিরোপা জয়ের দৌড়ে হোঁচট খেল জুভেন্টাস। গত রাতের খেলায় জিতলে চলতি মৌসুমের সেরি আ শিরোপা ঘরে তুলে নেওয়া পথ মসৃণ হয়ে যেত জুভেন্টাসের। কিন্তু গুরুত্ববহ এই ম্যাচে উদিনেজের কাছে ২-১ গোলের ব্যবধানে পরাজিত হয়েছে জুভেন্টাস।

    গতকাল বৃহস্পতিবার রাতে উদিনেজের মাঠে প্রথমে গোল পেলেও, বিরতির পরে দুইবার পিছিয়ে পড়ে পরাজয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদোরা।


    শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে খেলতে নামা জুভেন্টাস ম্যাচের প্রথম দিকেই আত্মঘাতী গোল হজম করতে যাচ্ছিলো। ৮ম মিনিটের সময় প্রতিপক্ষের বাড়ানো ক্রস ডি-বক্সের ভেতরে হেড দিয়ে বিপদমুক্ত করার সময় সেই বল নিজেদের জালে জড়াতে যাচ্ছিলেন জুভেন্টাসের দানিলো। সৌভাগ্যক্রমে তাঁর হেড গোল পোস্ট লাগলে বিপদ মুক্ত হয়।

    পরবর্তীতে জুভেন্টাস একের পর এক আক্রমণ করতে থাকে প্রতিপক্ষ শিবিরে। কিন্তু কোনো প্রচেষ্টাই সফল হচ্ছিলো না তাদের।


    ৪২তম মিনিটের সময় গোল পায় জুভেন্টাসের ডি লিখট। ডি-বক্সের সামনে থেকে ডান পায়ের দুর্দান্ত শটে বল জালে জড়ান তিনি। এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় জুভেন্টাস।

    বিরতির পর যেন নতুন রূপে উজ্জীবিত হয়ে ফেরে উদিনেজ। আক্রমণে ফেরা স্বাগতিকেরা ম্যাচের ৫২ তম মিনিটের সময় গোলের দেখা পেয়ে যায়। সতীর্থের বাড়ানো ক্রসে দারুণ হেডে বল জালে পাঠিয়ে দলকে সমতায় ফেরান নেস্তোরফস্কি।


    বাকি সময়ের আক্রমণ,পাল্টা আক্রমণে অনেকটা ড্র এর পথেই আগাচ্ছিল এই ম্যাচ।

    কিন্তু খেলার অতিরিক্ত সময়ে সবাইকে অবাক করে দিয়ে গোল করে ম্যাচে ২-১ গোলের লিড হাতে তুলে নেয় উদিনেজ। দারুণভাবে ডি-বক্সের ভেতরে ঢুকে ডি লিখটকে ফাকি দিয়ে বল জালে জড়ান ফোফানা।

    প্রায় শেষ মূহুর্তে গোল হজম করায় খেলায় আর সমতায় ফিরতে পারেনি জুভেন্টাস। সুতরাং ২-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় মাওরিসিও সাররির দলকে।

    লিগে ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে রয়েছে জুভেন্টাস। সমান ম্যাচ খেলে ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আটালান্টা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১