• শিরোনাম

    সোমালিয়ার নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ফার্মাজিও

    সুজিত মন্ডল | ১৯ সেপ্টেম্বর ২০২০


    সোমালিয়ার নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ফার্মাজিও

    জুলাই মাসে সংসদ দ্বারা অভিযুক্ত হাসান আলী খায়ের এর বদলি হিসেবে মোহাম্মদ হুসেন রোবেলকে সোমালিয়ার নতুন প্রধানমন্ত্রী নিযুক্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল্লাহি ফার্মাজিও।

    বৃহস্পতিবার রাতে প্রেসিডেন্ট ফার্মাজিও, সোমালিয়ায় ২০২০/২০২১ এর সাধারণ নির্বাচনের সময়কালে দেশকে নেতৃত্ব দিতে একটি নতুন সরকার গঠনের জন্য রোবেলকে নির্দেশ দিয়েছেন। জাতীয় পরিষেবাগুলো সঠিকভাবে পরিচালনা করার জন্য তিনি নতুন প্রধানমন্ত্রীকে একটি মন্ত্রীসভা গঠন করার আহবান জানিয়েছেন।


    প্রেসিডেন্ট বলেছেন, তিনি তার জ্ঞান, অভিজ্ঞতা এবং সরকারী উদ্যোগ গ্রহণের দক্ষতা, প্রচেষ্টা তৈরি ও জাতীয় পরিকল্পনার উন্নয়নের ভিত্তিতে সন্ত্রাস এবং দুর্নীতির বিরুদ্ধে চ্যালেঞ্জ মোকাবিলা করতে তিনি এই নিয়োগটি করেছেন।

    তিনি সুরক্ষার মুনাফা একীভূতকরণ, সশস্ত্র বাহিনী পুনর্নির্মাণ এবং অবকাঠামো উন্নয়নের উল্লেখযোগ্য প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য রোবেলকে নির্দেশনা দিয়েছেন।


    সোমালি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এ স্নাতক ডিগ্রী লাভ করা রোবেল একজন আন্তর্জাতিক বেসামরিক কর্মচারী। এছাড়াও তিনি আন্তর্জাতিক শ্রম সংস্থায় (আইএলও) কাজ করেছেন।

    নিউইয়র্ক এর সাবেক বাসিন্দা এবং একসময় লন্ডন বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালন করা রোবেল তার নিয়োগের পরে এক বিবৃতিতে বলেছেন যে, সোমালিদের নাজুক পরিবর্তনের সময়কালে নেতৃত্ব দিয়ে তিনি সকলকে সহযোগিতা করবেন।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১