• শিরোনাম

    স্থগিত করা হলো অ্যাসাঞ্জের প্রত্যর্পণ শুনানি

    দি গাংচিল ডেস্ক | ১০ সেপ্টেম্বর ২০২০


    স্থগিত করা হলো অ্যাসাঞ্জের প্রত্যর্পণ শুনানি

    প্রত্যর্পণ শুনানি স্থগিত করা হয়েছে যুক্তরাজ্যে উইকিলিকস প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের। ঐ শুনানিতে সংযুক্ত একজন আইনজীবী করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন বলে ধারণা করে বৃহস্পতিবার প্রত্যর্পণ শুনানি স্থগিত করা হয়। এই শুনানি সোমবার পর্যন্ত স্থগিত করেছেন বিচারক ভ্যানেসা বারাইটজার।

    আদালতকে জানানো হয়, যুক্তরাষ্ট্রকে প্রতিনিধিত্ব করা এক আইনজীবী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অতঃপর এই স্থগিতাদেশ দেন বিচারক। খবর রয়টার্সের


    ঐ আইনজীবীর করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে বৃহস্পতি বা শুক্রবার পরীক্ষার ফল পাওয়া যাবে বলে জানিয়েছেন ভ্যানেসা বারাইটজার।

    লন্ডনের ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন উইকিলিকস প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ ২০১২ সালের জুন থেকে। তাকে ইকুয়েডর ২০১৯ সালের এপ্রিলে রাজনৈতিক আশ্রয় প্রত্যাহার করে  ব্রিটিশ পুলিশের হাতে তুলে দেয়। ঐ দিনই ব্রিটিশ আদালত তাকে দোষী সাব্যস্ত করেন জামিন শর্ত ভঙ্গের দায়ে। তখন থেকে অ্যাসাঞ্জ সাজা ভোগ করছেন বেলমার্শ নামক কুখ্যাত কারাগারে।


    এরই মধ্যে যুক্তরাষ্ট্রে গুপ্তচর আইন লঙ্ঘন, সরকারি কম্পিউটার হ্যাকসহ ১৮টি অভিযোগ দায়ের করা হয় জুলিয়ান অ্যাসাঞ্জের বিরুদ্ধে। তাকে বিচারের মুখোমুখি করতে চায় ট্রাম্প প্রশাসন। অ্যাসাঞ্জকে ব্রিটিশ পুলিশ হেফাজতে নেয় এবং জানায় তাকে গ্রেপ্তার করা হয়েছে যুক্তরাষ্ট্রের অনুরোধেই।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১