• শিরোনাম

    সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন পর্বতারোহী রেশমা নাহার রত্না

    | ০৭ আগস্ট ২০২০


    সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন পর্বতারোহী রেশমা নাহার রত্না

    আরো একটি তাজা প্রাণ খুন হলো সড়কে। শুক্রবার সকালে হাতির ঝিল থেকে মিরপুরে নিজ বাসায় যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন তরুণ পর্বতারোহী, শিক্ষক রেশমা নাহার রত্না। সকাল 9 টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

    জানা যায়, আজ সকালে হাতির ঝিলে ২১ কিলোমিটার দৌড় এবং ব্যায়াম শেষ করে সাইকেল চালিয়ে মিরপুরের পাইকপাড়ায় নিজ বাসায় ফিরছিলেন পর্বতারোহী রেশমা নাহার রত্না। জাতীয় সংসদ এবং চন্দ্রিমা উদ্যানের মাঝের রাস্তা ধরে এগুচ্ছিলেন। চন্দ্রিমা উদ্যানে ঢোকার ব্রিজটার কাছে পৌঁছালে একটা গাড়ি তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। ।এতে ঘটনাস্থলেই মারা যান রত্না।পরে তার লাশ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।ঘাতক গাড়ির কোন খোঁজ মেলে নাই।


    সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রত্নার স্বপ্ন ছিল এভারেস্ট জয় করার। ভারত থেকে নিয়েছিলেন পর্বতারোহণের উচ্চতর প্রশিক্ষণও। ভারতের উত্তরকাশিতে অবস্থিত নেহরু মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউট থেকে পর্বতারোহণের বেসিক ও অ্যাডভ্যান্স কোর্স সম্পন্ন করে এশিয়া ও আফ্রিকায় নানা অভিযানে অংশ নিয়েছেন।
    শিখর ছুয়েছেন আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ পর্বত মাউন্ট কেনিয়া’র। লাদাখের স্তোক কাংরি শিখরে সফল আরোহণ করেছেন। স্বপ্ন দেখতেন এভারেষ্টের চূড়া স্পর্শ করার।


    মাউন্টেনিয়ারিং এর পাশাপাশি সাইক্লিং, দৌঁড় অনেক কিছুতেই যুক্ত ছিলেন তিনি। কিছুদিন ধরে তিনি ম্যারাথনের প্রস্তুতি নিচ্ছিলেন। সেজন্যই আজ হাতিরঝিলে দৌঁড়াতে গিয়েছিলেন। দীর্ঘ দিন ধরে বাংলাদেশ মাউন্টেনিয়ারিং এন্ড ট্রেকিং ক্লাব (বিএমটিসি) এবং বিশ্ব সাহিত্য কেন্দ্রের পাঠচক্রের সাথেও সংযুক্ত ছিলেন রত্না।


    নড়াইলের লোহাগড়ার বীর বিক্রম খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা আফজাল হোসেনের সন্তান রেশমা নাহার রত্না। নড়াইলের লোহাগড়া আদর্শ কলেজ থেকে এইচ এস সি পাশ করে রত্না উচ্চশিক্ষা সম্পন্ন করেন ইডেন মহিলা কলেজ থেকে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১