• শিরোনাম

    ১৩ সেপ্টেম্বর পাপিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলায় তদন্ত প্রতিবেদন জমা দেয়ার দিন ধার্য

    দি গাংচিল ডেস্ক | ২৬ আগস্ট ২০২০


    ১৩ সেপ্টেম্বর পাপিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলায় তদন্ত প্রতিবেদন জমা দেয়ার দিন ধার্য

    বহিষ্কৃত যুব মহিলা লীগ নেতা শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনের বিরুদ্ধে ছয় কোটি টাকার বেশি অবৈধ সম্পদ রাখার অভিযোগে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত ।

    আদালতের আদেশ অনুযায়ী তদন্ত কর্মকর্তা রিপোর্ট দাখিল করতে না পারায় ঢাকা মহানগর হাকিম কেএম ইমরুল কায়েস পুনরায় তারিখ ধার্য করেছেন।


    এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক শাহীন আরা মমতাজ পাপিয়া এবং তার স্বামীর বিরুদ্ধে ৬.২৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের জন্য ৪ আগস্ট মামলা দায়ের করেছিলেন।

    মামলার নথি অনুসারে, পাপিয়া এবং তার স্বামী ১২ ই অক্টোবর, ২০১৯ থেকে ২২ ফেব্রুয়ারী, ২০২০ পর্যন্ত ঢাকার একটি পাঁচতারা হোটেলের মোট ২৫ টি কক্ষ ভাড়া নিয়েছিলেন এবং বারের জন্য বিল, স্পা, লন্ড্রি এবং খাবার পরিষেবা বিল হিসাবে ৩.২২ কোটি টাকা নগদ প্রদান করেন।


    পাপিয়া হোটেলে থাকার সময় শপিংয়ে প্রায় ৪০ লক্ষ টাকা ব্যয় করেছিল, তবে এই বিশাল অঙ্কের তুলনায় আয়ের কোনও বৈধ উৎস দেখাতে পারেনি।

    এ ছাড়া দুদকও এপ্রিল ২০১৫ থেকে এপ্রিল ২০২০ পর্যন্ত তার ফ্ল্যাটের ভাড়া হিসাবে যে ৩০ লাখ টাকা, গাড়ী ব্যবসায় বিনয়োগ করা এক কোটি টাকা, নরসিংদীতে গাড়ি ওয়াশের ২০ লাখ টাকা বিনিয়োগের কোনও বৈধ উৎস খুঁজে পায়নি। তার এবং তার স্বামীর বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে ৩০.৫২ লক্ষ টাকা।


    ২২ ফেব্রুয়ারী, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জাল নোট, বৈদেশিক মুদ্রা এবং নগদ অর্থসহ পাপিয়া ও তার স্বামীসহ তাদের দুই সহযোগীকে গ্রেপ্তার করে।

    পরে র‌্যাব রাজধানীর ইন্দিরা রোড এলাকায় তাদের দুটি বিলাসবহুল ফ্ল্যাটে অভিযান চালিয়ে একটি বিদেশি তৈরি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০ গুলি, পাঁচ বোতল বিদেশী মদ এবং নগদ ৫৮.৪১ লক্ষ টাকা উদ্ধার করে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১