• শিরোনাম

    ৬০তম জন্মদিনে স্থাপন হচ্ছে ডায়ানার ভাস্কর্য

    দি গাংচিল ডেস্ক | ২৮ আগস্ট ২০২০


    ৬০তম জন্মদিনে স্থাপন হচ্ছে ডায়ানার ভাস্কর্য

    লন্ডনে কেনসিংটন রাজপ্রাসাদের বাগানে যুক্তরাজ্যের জনপ্রিয় রাজবধূ প্রিন্সেস ডায়ানার ৬০তম জন্মতিথিতে তার একটি ভাস্কর্য স্থাপন করা হচ্ছে। ডায়ানার দুই ছেলে ডিউক অব কেমব্রিজ প্রিন্স হ্যারি ও প্রিন্স উইলিয়াম ঐ ভাস্কর্যের অনুমোদন করেন। খবর বিবিসির।

    ১৯৯৭ সালের ৩১ আগস্ট প্রিন্সেস ডায়ানা প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। সে সময় তার দুই পুত্র উইলিয়াম ও হ্যারির বয়স ছিল যথাক্রমে ১৫ ও ১২ বছর। তার মৃত্যুর ২০ বছর পেরলে ২০১৭ সালে উদ্যোগ নেওয়া হয় তার একটি ভাস্কর্য তৈরীর। মূলত ডায়ানার ‘ইতিবাচক প্রভাবকে’ স্বীকৃতি দিতেই উইলিয়াম ও হ্যারি ডায়ানার ঐ স্থায়ী মূর্তি তৈরীর জন্য সায় দিয়েছেন। আগামী সোমবার হতে চলেছে ওই দুর্ঘটনার ২৩ বছর।


    প্রিন্স উইলিয়াম ও হ্যারি এক বিবৃতিতে বলেছেন, আমাদের মা প্রিন্সেস ডায়ানা অনেকের জীবনকে স্পর্শ করেছিলেন। আমরা আশা রাখছি, ভাস্কর্যটি তার কর্ম ও জীবন সম্পর্কে অবগত হওয়ার জন্য কেনসিংটন প্যালেসে দর্শনার্থীদের জন্য সহায়ক হবে।

    কেনসিংটন রাজপ্রাসাদ সূত্র থেকে জানা যায়, ভাস্কর্যটি স্থাপন করা হচ্ছে ডায়ানার সাবেক বাসভবন কেনসিংটন প্যালেসের বাগানে।  লন্ডন শহরে এটি হবে এলাকায় নির্মিত চতুর্থ স্মারক।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১