• শিরোনাম

    অর্থমন্ত্রীর পদত্যাগ চায় বিএনপি

    দি গাংচিল ডেস্ক | ১৭ মার্চ ২০২২


    অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ফাইল ছবি

    মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্তির আবেদন বাতিল হওয়ায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের পদত্যাগ দাবি করেছে বিএনপি। 

    মঙ্গলবার দলের স্থায়ী কমিটির সভায় অর্থমন্ত্রীর পদত্যাগের দাবির বিষয়ে বিএনপির নীতি নির্ধারকেরা এই সিদ্ধান্ত নেন। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


    দলটি বলছে, বর্তমান সরকারের অর্থমন্ত্রী ভুয়া তথ্য দিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্তির যে আবেদন করেছিলেন, তা বাতিল হওয়ার বিষয়টি ‘লজ্জাজনক ও কলঙ্কময়’।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সরকারের একজন মন্ত্রী (অর্থমন্ত্রী) হিসেবে ভুয়া তথ্য দেওয়াকে অপরাধমূলক কাজ বলে মনে করা হয়। এ ধরনের দায়িত্বশীল পদে থেকে জালিয়াতির মাধ্যমে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্ত হওয়ার প্রচেষ্টার দায়ে সভা তার পদত্যাগ দাবি করে।’


    ফখরুল জানান, সভায় মুক্তিযোদ্ধা তালিকা প্রণয়নের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের দুর্নীতি ও ব্যর্থতার জন্য এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণে ভিন্নমত পোষণকারী প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে দলীয় ব্যক্তিদের মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্তি কারণের প্রচেষ্টাকে তীব্র ভাবে নিন্দা জানানো হয়। ভুয়া মুক্তিযোদ্ধা তালিকা বাতিল করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা ভুক্ত করার দাবি জানানো হয়।

    সভায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে দেশব্যাপী পালিত ১১ দিনের কর্মসূচি নিয়ে সন্তোষ প্রকাশ করা হয় বলেও জানান বিএনপি মহাসচিব। তিনি জনান, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি ঘোষিত কর্মসূচি মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়ন হাট সভা পর্যায়ে পালিত হওয়ায় সন্তোষ প্রকাশ করা হয় এবং আসন্ন রমজান মাসের আগে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ শহীদ বুদ্ধিজীবী দিবস

    ১৪ ডিসেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১