• শিরোনাম

    ইউক্রেনের মসজিদে বোমাবর্ষণ

    | ১৩ মার্চ ২০২২


    ইউক্রেনের মসজিদে বোমাবর্ষণ

    ইউক্রেনের মসজিদে বোমাবর্ষণ

    এবার ইউক্রেনের মারিউপোলে একটি মসজিদে বোমাবর্ষণ করেছে রুশ সেনারা। শনিবার এই হামলা চালানোর পর জানা গেছে, এই মসজিদে ৩৪ জন শিশুসহ ৮৬ জন তুর্কি নাগরিক আশ্রয় নিয়েছিল।

    বিষয়টি নিশ্চিত করে শনিবার ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানিয়েছে, ‘মারিউপোলের সুলতান সুলেমান দ্য ম্যাগনিফিসেন্ট এবং তার স্ত্রী রোকসোলানা (হুররম সুলতান) মসজিদে রুশ সেনারা গোলা বর্ষণ করেছে। সেখানে তুর্কি নাগরিকসহ ৮০ জনেরও বেশি মানুষ আশ্রয় নিয়েছেন। যাদের মধ্যে প্রাপ্তবয়স্ক ও শিশুও রয়েছে।’

    এর আগে এদিনই তুরস্কে ইউক্রেনীয় দূতাবাসের একজন মুখপাত্র মারিউপোলের মেয়রের কাছ থেকে প্রাপ্ত তথ্যের প্রেক্ষিতে বলেছিলেন, ‘অবরুদ্ধ বন্দর নগরীতে রাশিয়ার হামলা থেকে বাঁচতে একটি মসজিদে আশ্রয় নিয়েছিল ৩৪ জন শিশুসহ ৮৬ জন তুর্কি নাগরিক।’


    হাজার হাজার নাগরিক এক সপ্তাহেরও বেশি সময় ধরে মারিউপোলে খাবার, পানি বা গরম এবং ঠান্ডার মধ্যে আটকা পড়েছে। শুধু মারিউপোল নয়, ইউক্রেনের পোশ এলাকায় গুলিবর্ষণ জোরদার করেছে রুশ সেনাবাহিনী।

    ইউক্রেন দাবি করেছে, দক্ষিণাঞ্চলীয় শহর মাইকোলাইভে ভারী বোমা বর্ষণ করেছে রাশিয়া। হামলা হয়েছে সেই শহরে অবস্থিত একটি ক্যান্সার হাসপাতালেও। এই হামলায় বেশ কয়েকটি আবাসিক ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।


    হামলার সময় অনেক রোগী হাসপাতালে ছিল, তবে ভাগ্যক্রমে কোনও রোগী মারা যায়নি। যদিও হামলায় ভবনটি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। সূত্র- বিবিসি।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১