• শিরোনাম

    ইয়েস বিডির আয়োজনে দ্বিতীয় ধাপে শুরু হলো ভার্চুয়াল প্রশিক্ষণ ২০২০

    সুষ্ময় দাশ (নাটোর প্রতিনিধি) | ১২ সেপ্টেম্বর ২০২০


    ইয়েস বিডির আয়োজনে দ্বিতীয় ধাপে শুরু হলো ভার্চুয়াল প্রশিক্ষণ ২০২০

    ইয়ুথ এনগেজমেন্ট ফর সাসটেইনেবিলিটি বাংলাদেশ (ইয়েস বিডি) সংগঠনের আয়োজেন শুরু হলো জেন্ডার ভিত্তিক যৌন সহিংসতা, যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার, এক্টিভিজম এবং এ্যাডভোকেসি বিষয়ক প্রশিক্ষণ ২০২০

    আজ ১২ সেপ্টেম্বর সকাল ৯.৩০ মিনিটে অনলাইন যুম এ্যাপের মাধ্যমে শুরু হয় প্রশিক্ষণটি। বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং আইন ও শালিস কেন্দ্রের সহযোগিতায় আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিনব্যাপি এই প্রশিক্ষণে অংশগ্রহণ করবে ওয়াই মুভস প্রকল্পের আওতায় ৪০ টি জেলার ছেলে প্রতিনিধিগণ। ইতিপূর্বে একই বিষয়ে মেয়ে প্রতিনিধিদের নিয়ে প্রশিক্ষণ শেষ করেছে ইয়েসবিডি।


    আজ সকাল ৯.৩০ মিনিট হতে বিকাল ৪.৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত এই প্রশিক্ষণে অধিকার, নৈতিক অধিকার, আইনগত অধিকার মানবাধিকার, শিশু অধিকার, নারী পুরুষের বৈষম্য সহ জেন্ডার ভিত্তিক বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন প্রশিক্ষকবৃন্দ, মানবাধিকার, শিশু অধিকার এর ধারাগুলো সম্পর্কে বিষদ তথ্য তুলে ধরা হয় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের।

    ওয়াই মুভস প্রকল্পের আওতায় অনুষ্ঠিত এই প্রশিক্ষণে আইন ও শালিস কেন্দ্রের প্রজেক্ট কোর্ডিনেটর আশিক আহমেদ সহ বিষয় বিশেষঙ্গ প্রশিক্ষকবৃন্দ প্রশিক্ষণ প্রদান করেন। প্রশিক্ষণে ইয়েস বিডির সভাপতি শামীম আহমেদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১