• শিরোনাম

    উদয়ন সমাজ কল্যাণ সমিতি বন্ধ রাখার নির্দেশ

    সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি প্রতিনিধি | ১১ সেপ্টেম্বর ২০২০


    উদয়ন সমাজ কল্যাণ সমিতি বন্ধ রাখার নির্দেশ

    রাঙ্গামাটিতে অনিয়ম ও চাকরির প্রলোভন দেখিয়ে টাকা নেওয়ার অভিযোগসহ সারাদেশে সমিতি কার্যক্রম পরিচালনার বৈধ কাগজপত্র না থাকায় ‘উদয়ন সমাজ কল্যাণ সমিতি’র(এনজিও) সমস্ত কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিলো জেলা প্রশাসন। প্রশাসনিকভাবে ও অন্যান্য সংস্থার তদন্ত রিপোর্ট না আসা এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সমিতির সমস্ত কার্যক্রম অনির্দ্দিষ্টকালের জন্য বন্ধ রাখতে হবে। জেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করে যদি সমিতির কার্যক্রম পরিচালনা করা হয় তখন জেলা প্রশাসনের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন, রাঙ্গামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আরিফুল ইসলাম।

    বিষয়টি নিশ্চিত করে এনডিসি আরো জানান, দীর্ঘদিন ধরে উদয়ন সমাজ কল্যাণ সমিতি’র(এনজিও) বিভিন্ন বিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ এসেছে। অভিযোগের ভিত্তিতে সমিতির ডিস্ট্রিক ম্যানেজার বিপ্লব চাকমাকে সমিতি পরিচালনার বৈধ কাগজপত্র জমা দেওয়ার বিষয়টি অবগত করা হয়। বুধবার সকালে সমিতির সমস্ত কাগজপত্র যাচাই-বাছাই করে সারাদেশে তাদের সমিতির কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। সমিতির কার্যক্রম পরিচালনার জন্য বৈধ কাগজপত্র না থাকায় অনির্দ্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও চাকরির প্রলোভন দেখিয়ে টাকা নেওয়ার অভিযোগসহ সব বিষয়গুলো তদন্ত করা হবে।


    তথ্যসূত্রে জানা যায়, কয়েক মাস আগে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরকে চোখে ধুলো দিয়ে রাঙ্গামাটিতে টাকার বিনিময়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগ উঠে সমিতির রাঙ্গামাটি ডিস্ট্রিক ম্যানেজার বিপ্লব চাকমার বিরুদ্ধে। সারাদেশে সমিতি পরিচালনার বৈধ কাগজপত্র জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরকে অনুলিপি না দিয়ে সমিতি পরিচালনা করে আসছে উদয়ন সমাজ কল্যাণ সমিতি’র (এনজিও)বিপ্লব চাকমা। রাঙ্গামাটি শহরের কল্যানপুর সংলগ্ন টিটিসি সড়কের মুখে ছয়তলা বিশিষ্ট বিল্ডিংয়ে সাইনবোর্ডবিহীন উদয়ন সমাজ কল্যাণ সমিতির(এনজিও) খোঁজ মেলে। তবে অফিসের কোনো সাইনবোর্ড না থাকলেও একটি জাতীয় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তির ফটোকপি টাঙ্গিয়ে দেয়া হয়। উদয়ন সমাজ কল্যাণ সমিতি কয়েকমাস আগে সংস্থাটির বিভিন্ন পদে প্রতিটি জেলা,উপজেলা ও ইউনিয়নে ৪টি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। যা প্রতিটি পদের জন্য নেওয়া হয় ৫০০০ টাকা করে ঘুষ বানিজ্য। যারা নগদ টাকা দিয়েছেন তাদেরকে চাকরির ক্ষেত্রে করা হয় কনফার্ম।

    এদিকে উদয়ন সমাজ কল্যাণ সমিতির(এনজিও) রাঙ্গামাটি ডিস্ট্রিক ম্যানেজার বিপ্লব চাকমা বলেন, সমিতির কার্যক্রম বন্ধ রাখার ক্ষেত্রে জেলা প্রশাসনের পক্ষ থেকে লিখিতভাবে এখনো সেধরনের কোনো নোটিশ দেওয়া হয়নি। শুধু মাত্র মৌখিকভাবে বলে দেওয়া হয়েছে। চাকরি দেওয়া ও ঘুষের টাকা নেওয়া এবং যাদের চাকরি কনফার্ম হয়েছে তাদের বেতন প্রক্রিয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যারা অফিস খরচ দিয়েছে তাদেরকে চাকরির ক্ষেত্রে কনফার্ম করা হয়েছে। যারা নিয়োগ প্রাপ্ত তাদের বেতনভাতা এখনো চালু করা হয়নি।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১