• শিরোনাম

    এখনো আতঙ্ক কাটেনি পীরগঞ্জে

    দি গাংচিল ডেস্ক | ২৪ অক্টোবর ২০২১


    এখনো আতঙ্ক কাটেনি পীরগঞ্জে

    রংপুরের পীরগঞ্জে হামলার ঘটনায় ক্ষতিগ্রস্তদের বাড়িঘর নির্মাণ কাজ শুরু হয়েছে। এদিকে এই হামলা মামলায় গ্রেফতার ৫৮ জনের মধ্যে রিমাণ্ডে  আছেন ৩৭ জন। তবে এখনও আতঙ্ক কটেনি হামলার স্বীকার মানুষের মাঝে।   

    গত রোববার পীরগঞ্জ উপজেলার বড়করিমপুর উত্তরপাড়া ও দক্ষিণপাড়া যেখানে সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ৬৮টি পরিবার। চল্লিশটি বাড়ি আগুনে পুড়িয়ে দেওয়ার পাশাপাশি সেখানে চালানো হয়েছে লুটপাট।


    দুঃসহ সেই স্মৃতি মনে করে এখনও আতঙ্কিত ক্ষতিগ্রস্তরা। তারা বলছেন, যখন হামলা হয়েছিলো তখন লুকিয়ে প্রাণে বেঁচেছেন। কিন্তু টাকা-পয়সা সহায় সম্বল যা কিছু ছিলো সবই শেষ। এখন বাঁচবেন কী নিয়ে?

    সরকার ও বিভিন্ন সংস্থার সহায়তায় এরই মধ্যে বাড়িঘর নির্মাণ শুরু করেছেন তারা। স্থানীয় সংসদ সদস্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী একশ বান্ডিল ঢেউটিনসহ নগদ অর্থও দিয়েছেন।


    ব্র্যাক, বিদ্যানন্দ ফাউন্ডেশন, জেলা পরিষদ, আরডিআরএস-সহ বিভিন্ন সংস্থা থেকেও সহায়তা পাচ্ছেন ক্ষতিগ্রস্তরা।

    এদিকে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের রান্না করা খাবার দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।


    জেলা প্রশাসক জানিয়েছেন পুরো পীরগঞ্জেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

    হামলার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং হামলা, আগুন ও লুটপাটের অভিযোগে আরও একটি মামলা করেছে পুলিশ। আসামীদের গ্রেফতার ও জিজ্ঞাসাবাদ চলছে বলে জানিয়েছেন রংপুর রেঞ্জের ডিআইজি।

    ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও অপরাধীদের বিচার নিশ্চিতে সব ধরনের ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে স্থানীয় প্রশাসন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০