• শিরোনাম

    ‘এম.এস. ধোনি’ সিনেমার অজানা ৬টি তথ্য

    দি গাংচিল ডেস্ক | ৩০ সেপ্টেম্বর ২০২১


    ‘এম.এস. ধোনি’ সিনেমার অজানা ৬টি তথ্য

    ব্লকবাস্টার বায়োপিক ‘এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ মুক্তির পাঁচ বছর পূর্ণ হল। এই পাঁচ বছরে জনপ্রিয়তার শীর্ষে গেছে এই বায়োপিক।এবারে অনলাইন বিনোদন পত্রিকা পিংক ভিলা এই বায়োপিকের অজানা ৬ টি তথ্য প্রকাশ করেছে।  

    এই বায়োপিকে ধোনির চরিত্র করেছেন প্রয়াত বলিউড স্টার সুশান্ত সিং রাজপুত। সিনেমায় ধোনির শৈশবে কাটানো কঠিন দিনগুলো থেকে ক্রিকেট বিশ্বে নিজেকে প্রতিষ্ঠিত করার লড়াই ফুটিয়ে তুলেছেন সুশান্ত।


    এমনকি পর্দায় জীবন্ত করে তুলেছেন ধোনির বিখ্যাত ‘হেলিকপ্টার শট’। সিনেমায় হুবহু ধোনির মত করে শটটি দেননি সুশান্ত। কিন্তু তার স্টাইলটিও এতোটাই নিখুঁত হয়েছিল যে, রাগ না হয়ে বরং খুশিই হয়েছিলেন হেলিকপ্টার শটের প্রবর্তক ধোনি। এজন্য সুশান্তের অনেক প্রশংসাও করেছিলেন তিনি।

    সিনেমাটির শুটিংয়ের জন্য লন্ডন যাওয়ার কথা ছিল পুরো টিমের। সে অনুযায়ী প্রস্তুতও ছিলেন সবাই। কিন্তু শেষ পর্যন্ত ট্রিপটি বাতিল হওয়ায় মরিশাসেই শ্যুটিং করা হয়।


    এদিকে সিনেমার ধোনির বাবার চরিত্রে অভিনয় করেছিলেন প্রবীন অভিনেতা অনুপম খের। কিন্তু এই চরিত্র করতে গিয়ে নিজের শখের গোঁফটি কেটে ফেলতে হয়েছিল তাকে। সে সময়ের অনুভূতি এক টুইট বর্তায় প্রকাশ করেছিলেন শক্তিমান এই অভিনেতা।

    সুশান্ত এবং ধোনি একই এলাকা থেকে আসা। যে কারণে তাদের ভাষাগত মিল ছিল। আর সুশান্ত ক্রিকেটের প্রতিও খুব আগ্রহী ছিল। যে কারণে ধোনি চরিত্রের জন্য প্রথম থেকেই সুশান্ত সিং রাজপুতকে পছন্দ করে রেখেছিলেন সিনেমার পরিচালক নিরাজ পান্ডে।


    ‘এম এস ধোনি’ সিনেমার সবচেয়ে মজার ব্যপার হল, এই সিনেমার স্ক্রিপ্টের সাথে ধোনি মোটেও জড়িত ছিলেন না। পরিচালকের একদল গবেষক সমস্ত তথ্য সংগ্রহ করে পুরো সিনেমার স্ক্রিপ্টিং করেছিলেন।

    এছাড়া ২০১৫  বিশ্বকাপের দ্বিতীয় দিনে ভারত-পাকিস্তানের খেলার সময় সিনেমাটির পরিচালক ‘ফির সে’ নামক একটি গানও উৎসর্গ করেছিলেন।

    নীরাজ পান্ডের পরিচালনায় এই সিনেমায় সুশান্ত সিং রাজপুতের সাথে অভিনয় করেছেন দিশা পাটানি, কিয়ারা আদভানি, অনুপম খের, ভূমিকা চাওলা সহ অন্যান্যরা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    অদম্য বিদ্যা বালান

    ০৮ ফেব্রুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১