• শিরোনাম

    করোনার প্রভাবে দেশে কোনও খাদ্য সঙ্কট হবে না : কৃষিমন্ত্রী

    ইউএনবি | ০৪ সেপ্টেম্বর ২০২০


    করোনার প্রভাবে দেশে কোনও খাদ্য সঙ্কট হবে না : কৃষিমন্ত্রী

    কৃষিমন্ত্রী মোঃ আবদুর রাজ্জাক বলেছেন, কোভিড -১৯ অবস্থার দীর্ঘমেয়াদী খাদ্য ও পুষ্টি সুরক্ষায় কী প্রভাব ফেলবে তা বলা মুশকিল তবে আশা করা যায় যে করোনার প্রভাবে দেশে কোনও খাদ্য সঙ্কট হবে না।

    বাংলাদেশ সরকার  মোকাবেলায় সময়োপযোগী এবং সময়োচিত পদক্ষেপ নিয়েছে এবং এটি বাস্তবায়ন করছে। এটি কৃষকদের খাদ্য উত্পাদন চালিয়ে যাওয়ার জন্য বিভিন্ন প্রনোদোনা সরবরাহ করছে। ফলে  কোভিড -১৯ পরিস্থিতিতেও খাদ্য উৎপাদের প্রবণতা বজায় আছে।


    রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এর ৩৫ তম এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় আঞ্চলিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

    এ সময় কৃষি সচিব নাসিরুজ্জামান, খাদ্য সম্পাদক মোছাম্মৎ নাজমানারা খানুম, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আব্দুর রউফ, এফএওর বাংলাদেশের প্রতিনিধি রবার্ট ডি সিম্পসন উপস্থিত ছিলেন।


    ভুটান ৩৫ তম এশিয়া-প্যাসিফিক আঞ্চলিক সম্মেলনের আয়োজক। কোভিড -১৯ পরিস্থিতির কারণে সম্মেলনটি ভিভো সম্মেলনের মাধ্যমে ১-৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনের সভাপতির সভাপতিত্ব করেন ভুটানের কৃষি ও বনজ মন্ত্রী লিওনপো ইয়েশি পেনজার, এফএওর সেক্রেটারি জেনারেল দংইউ কিউ ।

    এশিয়া-প্রশান্ত অঞ্চলের ৪৭ টি দেশ এই সম্মেলনে অংশ নিচ্ছে।


    -ইউএনবি

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    দেশ এগিয়ে গেছে বহুদূর

    ১৮ জানুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১