• শিরোনাম

    করোনায় মৃত্যু ১৯ হাজার ছাড়ালো

    দি গাংচিল ডেস্ক | ২৪ জুলাই ২০২১


    করোনায় মৃত্যু ১৯ হাজার ছাড়ালো

    দেশে করোনাভাইরাসে মৃত্যু ১৯ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় ১৯৫ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২৯ জন বেশি মারা গেছেন।

    গতকাল ১৬৬ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১০৩ ও নারী ৯২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৪৬ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ৬ হাজার ৭৮০ জন।


    করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ। গতকাল মৃত্যুর এই হার ছিল ১ দশমিক ৬৪ শতাংশ। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৩ হাজার ৭৪  জন যার শতকরা হার, ৬৮ দশমিক ৬৪ শতাংশ এবং নারী ৫ হাজার ৯৭২ জন, যার শতকরা হার ৩১ দশমিক ৩৬ শতাংশ।

    আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত এক সপ্তাহে মৃত্যু কমেছে ৬ দশমিক ৯৬ শতাংশ, শনাক্ত কমেছে ২৬ দশমিক ৬৭ শতাংশ, নমুনা পরীক্ষা কমেছে ২৮ দশমিক ৯৪ শতাংশ এবং সুস্থতা বেড়েছে ১৮ দশমিক ৪৫ শতাংশ।


    গত ২৪ ঘন্টায় ২০ হাজার ৮২৭ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৭৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২০ হাজার ৪৯৩ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৩৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৪১৬ জন বেশি শনাক্ত হয়েছেন। বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩১ দশমিক ০৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৫ শতাংশ বেশি।

    গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৬ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩১ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৪৭ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৬ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ২ জন এবং ১০০ বছরের বেশি বয়সী ১ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩৬ জন, খুলনা বিভাগে ১৮ জন করে, রাজশাহী বিভাগে ৪১ জন, বরিশাল বিভাগে ৫ জন সিলেট বিভাগে ১ জন, রংপুর বিভাগে ১৬ জন এবং ময়মনসিংহে ১০ জন রয়েছেন। এদের মধ্যে ১৫৯ জন সরকারি, ৩১ জন বেসরকারি হাসপাতালে এবং ৫ জন বাসায় মারা গেছেন।


    এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ৯ হাজার ৪২০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৯ জন। ঢাকায় শনাক্তের হার ৩২ দশমিক ৬৮ শতাংশ। গতকাল এই জেলায় ১০ হাজার ১৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২ হাজার ৮২৭ জন। যা ২৭ দশমিক ৭৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৭ জন। গতকাল মারা গিয়েছিল ২৭ জন।

    স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৪ লাখ ১৭ হাজার ৬৯৪ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৫ দশমিক ৫৫ শতাংশ।

    স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৭২৩ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৯ হাজার ৬ জন। গতকালের চেয়ে আজ ৭১৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৮ হাজার ৩৩৯ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৫ দশমিক ৩৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৩৪ শতাংশ বেশি।

    করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৫৩৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৯ হাজার ৭০৫ জনের। গতকালের চেয়ে আজ ৮৩৪ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৮২৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২০ হাজার ৪৯৩ জনের। গতকালের চেয়ে আজ ৩৩৪ টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে। সূত্র-বাসস

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ শহীদ বুদ্ধিজীবী দিবস

    ১৪ ডিসেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০