• শিরোনাম

    করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এসেছে সাকিব আল হাসানের

    সুজিত মন্ডল | ০৫ সেপ্টেম্বর ২০২০


    করোনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এসেছে সাকিব আল হাসানের

    আজ শুক্রবার বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার এবং সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের কোভিড-১৯ পরীক্ষায় নেতিবাচক ফলাফল এসেছে এবং তিনি এখন বিকেএসপিতে চলমান প্রশিক্ষণ ক্যাম্পে যুক্ত হতে পারবেন। সাকিবের পরিবারের এক সদস্য এই তথ্য নিশ্চিত করেছেন।

    গত বুধবার আরটি পিসিআর পরীক্ষার জন্য সাকিব তার নমুনা দিয়েছিলেন, একই দিন তিনি প্রায় পাঁচ মাস পরিবারের সাথে আমেরিকায় থাকার দেশে ফিরে এসেছিলেন।


    স্বাস্থ্য সেবা অধিদপ্তরের জেনারেল কর্তৃক সাকিবের পরীক্ষাটি নেওয়া হয় এবং আজ ফলাফলটি প্রকাশ করা হয়, যেখানে তাকে কোভিড -১৯ সংক্রমণ থেকে মুক্ত বলে ঘোষণা করা হয়।

    নাম প্রকাশে অনিচ্ছুক সাকিবের পরিবারের একজন সদস্য জানিয়েছেন, মধ্যরাতে দেশে অবতরণ করার পর , সকালে তিনজন লোক এসে তার নমুনা সংগ্রহ করেন। দুই দিন পর শুক্রবার দুপুরে পরীক্ষাটির ফলাফল এসেছে, যেখানে উল্লেখ করা হয়েছে সাকিব আল হাসানের শরীরে করোনা ভাইরাসের কোনো অস্তিত্ব পাওয়া যায় নি। সুতরাং তিনি এই সংক্রমণ থেকে মুক্ত।


    বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল রশিদুল হাসান এর আগে জানিয়েছিলেন যে সাকিবকে বিকেএসপি চত্বরে প্রবেশের আগে সাকিবকে কোভিড-১৯ পরীক্ষায় নেতিবাচক প্রশংসাপত্র অর্জন করতে হবে।

    ৩৩ বছর বয়সী এই যুবক এখন বিকেএসপিতে তার বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম শুরু করতে পারবেন, যেখানে সাকিবের শৈশবকালীন ক্রীড়া শিক্ষকরা তাকে আন্তর্জাতিক ক্রিকেটে নির্বিঘ্নে ফিরিয়ে এনে পূণরায় শীর্ষস্থানে পৌঁছে দিতে চান।


    সাকিবের এক বছরের দীর্ঘ স্থগিতাদেশের আর মাত্র দুই মাস বাকি রয়েছে। সাকিব বর্তমানে তার বনানীর বাসভবনে রয়েছেন তবে শিগগিরই তিনি বিকেএসপিতে প্রশিক্ষণ ক্যাম্পে যোগদান করবেন।পরিবারের সদস্যরা জানিয়েছেন, এখন তিনি দু-তিন দিন বিশ্রাম নেবেন এবং পাশাপাশি কিছু কাজ করবেন। এর পরে তিনি বিকেএসপিতে যাবেন।

    উল্লেখ্য যে, সাকিব বর্তমানে আইসিসির দ্বারা আরোপিত, সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞায় রয়েছেন। তিনি বইয়ের নির্মাতা দীপক আগরওয়ালের সাথে একাধিক ফোনালাপের বিষয়টি প্রকাশ না করার কারণে তার নিষেধাজ্ঞা জারি করা হয়।

    আগামী ২৯ অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর, শ্রীলঙ্কার বিপক্ষে তিন টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে টাইগারদের দলে ফিরতে পারবেন তিনি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১