• শিরোনাম

    কাউন্টারেও পাওয়া যাবে ট্রেনের টিকিট

    দি গাংচিল ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০২০


    কাউন্টারেও পাওয়া যাবে ট্রেনের টিকিট

    করোনা মহামারীজনিত কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেকটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট বিক্রি করা শুরু করেছিলো রেল কর্তৃপক্ষ যা পুরোপুরি অনলাইন নির্ভর। তবে আগামী ১২ই সেপ্টেম্বর থেকে সেই ৫০ শতাংশ টিকিটের অর্ধেক অর্থাৎ মোট আসনের ২৫ শতাংশ টিকেট কাউন্টারের বিক্রি করা হবে।আর বাকি ২৫ শতাংশ টিকিট মোবাইল অ্যাপ ও অনলাইনে ইস্যু করা হবে।

    ৭ সেপ্টেম্বর (সোমবার) বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (টিসি) মো. নাসির হাসান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়েছে।


    বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,  টিকিটের সংখ্যা ছয়টির বেশি হলে কাউন্টার, অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে।তবে টিকিটের সংখ্যা ছয়টির কম হলে তা শুধু অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে ইস্যু করা হবে কিন্তু কাউন্টার থেকে সংগ্রহ করা যাবেনা।

    এছাড়া প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট, বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য সংরক্ষিত ২ শতাংশ আসন বাদ দিয়েই হিসাব করতে হবে। কাউন্টার, অ্যাপ, অনলাইন ও মোবাইল এর মাধ্যমে যাত্রার ১২০ ঘণ্টা আগে টিকিট ইস্যু করা যাবে। অপরদিকে বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে এবং সকাল ৮টা থেকে কাউন্টারের মাধ্যমে টিকিট ইস্যু করা হবে।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১