• শিরোনাম

    কুড়িগ্রামে পালিত হলো বিশ্ব ফার্মাসিস্ট দিবস

    সুরঞ্জন মজুমদার, জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম | ২৫ সেপ্টেম্বর ২০২০


    কুড়িগ্রামে পালিত হলো বিশ্ব ফার্মাসিস্ট দিবস

    নানা আয়োজনে পালিত হলো কুড়িগ্রামে বিশ্ব ফার্মাসিস্ট দিবস । শুক্রবার সকাল ১০টায় দিবসটি উপলক্ষে একটি র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল থেকে একটি র‌্যালি হাসপাতাল চত্বর প্রদক্ষিণ করে।

    র‌্যালি শেষে হাসপাতাল কড়িডোরে স্বল্প পরিসরে আলোচনা সভা ও দিবসের কেক কেটে উৎযাপন করা হয়। আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: আবুু মো: জাকিরুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সিনিয়র ফার্মাসিস্ট মোজাম্মেল হক, জুনিয়র ফার্মাসিস্ট আব্দুল্লাহ আল বাকী প্রমুখ।


    অনুষ্ঠান পুরো আয়োজনের সঞ্চালনা করেন ফার্মাসিস্ট হাফিজুর রহমান। এসময় সিনিয়র ও পেশাজীবী ফার্মাসিস্টরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে , প্রতিবছর ২৫ শে সেপ্টেম্বর পুরো বিশ্বজুড়ে “বিশ্ব ফার্মাসিস্ট দিবস” উদযাপিত হয়। ফার্মাসিস্টরা দেশে বিদেশে মানসম্মত ওষুধ তৈরির মাধ্যমে স্বাস্থ্যসেবার গুরুত্বপুর্ণ ভূমিকে পালন করছেন । মূলত এ পেশায় জড়িত কর্মরতদের উৎসাহ প্রদানসহ এই পেশা সম্পর্কে সাধারণ মানুষকে জানাতে এবং সচেতন করতে ২০১০ সাল থেকে সারাবিশ্বে এই দিবস পালিত হয়ে আসছে।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১