• শিরোনাম

    কোভিডে শনাক্ত ২৩৯ জন, মৃত্যু ৩

    দি গাংচিল ডেস্ক | ২৬ নভেম্বর ২০২১


    কোভিডে শনাক্ত ২৩৯ জন, মৃত্যু ৩

    দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ২৩৯ জন। দেশে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসেবে শনাক্ত হলেন ১৫ লাখ ৭৫ হাজার ৪২৪ জন এবং মারা যাওয়া তিন জনকে নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ২৭ হাজার ৯৭৩ জন।

    শুক্রবার (২৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


    বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ৮৪৯টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯১৬টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি আট লাখ ১৮ হাজার ৭৮৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৭ লাখ ৪৪ হাজার ২৬৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩০ লাখ ৭৪ হাজার ৫২১টি।

    গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার এক দশমিক ৪১ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৫৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ এবং  মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।


    বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনায় আক্রান্ত হয়ে এ সময়ে সুস্থ হয়েছেন ২৭৭ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ১৫ লাখ ৩৯ হাজার ৮৩০ জন সুস্থ হয়ে উঠলেন।

    গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিন জনের মধ্যে পুরুষ একজন এবং নারী দুই জন। দেশে এখন পর্যন্ত করোনায় পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯০০ জন এবং নারী ১০ হাজার ৭৩ জন।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ শহীদ বুদ্ধিজীবী দিবস

    ১৪ ডিসেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১