• শিরোনাম

    খালেদা জিয়ার জামিন বাড়লো আরো ৬ মাস

    দি গাংচিল ডেস্ক | ১৬ সেপ্টেম্বর ২০২০


    খালেদা জিয়ার জামিন বাড়লো আরো ৬ মাস

    বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত এর মেয়াদ আরো ৬ মাস বাড়ানো বিষয়ক প্রস্তাব অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    আজ মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।


    এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ মাধ্যমকে জানান, ‘ বেগম খালেদা জিয়ার আরো ৬ মাস মুক্তির বিষয়ে আগে যেসকল শর্ত ছিল সেগুলো অপরিবর্তিত থাকবে।’

    তিনি আরোও জানিয়েছেন, ‘খালেদা জিয়ার পরিবার তার মুক্তির মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেছে।আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে আবেদন এ অনুমোদন দিয়েছেন।’


    স্বরাষ্ট্রমন্ত্রী আরোও যোগ করেন, ‘এর আগে আইন মন্ত্রণালয় ৬ মাস বাড়ানোর জন্য আইনগত সুপারিশ করেছিল। করোনামহামারীর  কারণে গত ৬ মাস খালেদা জিয়ার পরিবারের পক্ষে তাঁর জন্য উন্নত চিকিৎসার ব্যবস্থা করা সম্ভব হয়নি। এ বিষয়টি বিবেচনা করে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ানো হয়েছে’ ।

    গত ৩ সেপ্টেম্বর সাজা স্থগিত করে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ানোর জন্য সুপারিশ করেছিলো আইন মন্ত্রণালয়। শর্ত দেয়া হয়-খালেদা জিয়া এ সময়ে বিদেশ ভ্রমন করতে পারবেন না। বাসায় অবস্থান করে চিকিৎসা নেবেন। আজ প্রধানমন্ত্রী এ আবেদন অনুমোদন দেয়ায় ২৫ সেপ্টেম্বর থেকে আরো ৬ মাস মুক্ত জীবন যাপন করবেন বেগম খালেদা জিয়া।


    দুর্নীতির ২ মামলায় ১৭ বছর দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন। ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি  তিনি কারাবন্দি হয়েছিলেন।পরবর্তীতে পরিবার এর আবেদনের প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এ দীর্ঘদিন চিকিৎসারত ছিলেন।

    চলমান করোনা পরিস্থিতির জন্য সরকার এর নির্বাহী আদেশ অনুযায়ী গত ২৫শে মার্চ বেগম জিয়াকে মুক্তি দেয়া হয়েছিলো। যার মেয়াদ আগামী ২৪শে সেপ্টেম্বর শেষ হতে চলেছে।এর আগেই তার পরিবার এর পক্ষ থেকে মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে সরকার তার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়িয়েছে।

     

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১