• শিরোনাম

    চট্টগ্রামে নতুন করে করোনায় ২ জনের মৃত্যু

    ফয়জুর রহমান সজীব, চট্টগ্রাম | ২৭ সেপ্টেম্বর ২০২০


    চট্টগ্রামে নতুন করে করোনায় ২ জনের মৃত্যু

    ফাইল ফটো

    গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম নগরীতে ১জন এবং নগরীর বাইরে ১ জন মৃত্যুবরণ করেছেন।

    গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৩৯৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২৬ জনের দেহে। এদের মধ্যে ২১ জন নগরের ও ৫ জন বিভিন্ন  উপজেলার বাসিন্দা।


    চট্টগ্রাম সিভিল সার্জনের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)এ- বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ২২৭ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৩ জনের দেহে।

    চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৭৩ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ২ জনের দেহে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ২১ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনার উপস্থিতি পেয়েছে।
    বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।


    চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগারে ২৪ ঘণ্টায় ৭২ জনের করোনার নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ১২ জনের পজিটিভ রিপোর্ট আসে। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

    এদিকে আজকের শনাক্ত ২৬জন সহ চট্টগ্রামে মোট শনাক্তদের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮হাজার ৬৩৯জনে। আর শনাক্তদের মধ্যে আজকের ২জন সহ মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ২৯০জনে।


    অন্যদিকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থতা লাভ করে ১৫হাজার ৬২ জন। এছাড়া গত ২৯ আগস্ট করোনায় একদিনে ২ জনের মৃত্যু হয় চট্টগ্রামে। ২৯ আগস্ট পরবর্তী সময়ে বেশিরভাগ দিনে ১ জন করে মারা যায় আর কোনো কোনো দিন মৃত্যুহীন গিয়েছে করোনায়। চট্টগ্রাম সিভিল সার্ভিসের রিপোর্ট অনুযায়ী করোনায় শনাক্তের হার উপজেলার তুলনায় নগরে বেশি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১