• শিরোনাম

    চাহাল ঘূর্ণিতে হায়দ্রাবাদের স্বপ্ন ভঙ্গ

    সুজিত মন্ডল | ২২ সেপ্টেম্বর ২০২০


    চাহাল ঘূর্ণিতে হায়দ্রাবাদের স্বপ্ন ভঙ্গ

    গতকাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে পরাজিত করে দারুণ সূচনা করলো অধিনায়ক বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

    আইপিএল এ অভিষেক হওয়া দেবদূত পাড্ডিকাল এবং এ বি ডি ভিলিয়ার্স এর ঝোড়ো ব্যাটিংয়ের সাথে যাজবেন্দ্র চাহালের দুর্দান্ত বোলিংয়ের সুবাদে হায়দ্রাবাদের বিরুদ্ধে ১০ রানের জয় তুলে নেয় ব্যাঙ্গালোর।

    সোমবার রাতে দুবাইয়ে টস নামক ভাগ্য পরীক্ষায় বিজয়ী হয়ে সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ব্যাটিংয়ের আহবান জানান।


    ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দুই ওপেনার দেবদূত পাড্ডিকাল এবং অ্যারোন ফিঞ্চ। তারা দুইজন ৯০ রানের একটি দারুণ জুটি গড়েন।

    তাদের দুইজনের রানের উপর ভিত্তি করে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় ব্যাঙ্গালোর। দলীয় ৯০ রানের সময় দেবদূত পাড্ডিকাল ৫৬ রান করে এবং অ্যারোন ফিঞ্চ ২৯ রান করে আউট হয়ে যান।


    এরপর ব্যাটিং করতে আসা বিরাট কোহলি মাত্র ১৪ রান করে সাজঘরে ফেরেন। কোহলি আউট হয়ে যাওয়ার পর শক্ত হাতে দলের হাল ধরেন এ বি ডি ভিলিয়ার্স। তার ব্যক্তিগত ৫১ রানের সুবাদে ৫ উইকেটে ১৬৩ রানের একটি লড়াকু সংগ্রহে পৌঁছায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে একটি করে উইকেট শিকার করেন বিজয় শঙ্কর, অভিষেক শর্মা এবং টি নটরাজন।

    ব্যাঙ্গালোরের দেওয়া ১৬৩ রানের জবাবে খেলতে নেমে প্রথমেই অধিনায়ক ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় হায়দ্রাবাদ। দলীয় ১৮ রানের সময় রান আউটের শিকার হন তিনি।


    তবে দ্বিতীয় উইকেট জুটিতে দলকে ভালো একটি সংগ্রহ এনে দেন জনি বেয়ারস্টো এবং মনীশ পান্ডে। তাদের জুটি ৭১ রান করতে সমর্থ হয়। দলীয় ৮৯ রানের সময় ব্যক্তিগত ৩৪ রান করে আউট হয়ে যান মনীশ পান্ডে।

    তারপর ১৬ তম ওভারের সময় যাজবেন্দ্র চাহালের বলে বোল্ড আউট হয়ে ৬১ রান করে সাজঘরে ফেরেন জনি বেয়ারস্টো।

    এর পরের বলেই বিজয় শঙ্করকে আউট করে হায়দ্রাবাদের জয়ের ভিত নাড়িয়ে দেন চাহাল। মনীশ পান্ডে এবং জনি বেয়ারস্টো জুটি আউট হয়ে যাওয়ার পর আর কোনো ব্যাটসম্যান উল্লেখযোগ্য রান করতে পারেন নি। অবশেষে ১৯ ওভার ৪ বলের সময় ১৫৩ রানে থেমে যায় তাদের ইনিংস।

    আর সেই সাথে আইপিএল এর প্রথম ম্যাচে তাদের বিপক্ষে ১০ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ব্যাঙ্গালোর দলের হয়ে গুরুত্বপূর্ণ ৩ টি উইকেট শিকার করে ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার গৌরব অর্জন করেন যাজবেন্দ্র চাহাল।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১