• শিরোনাম

    চূড়ান্ত হলো বঙ্গবন্ধুর বায়োপিকের নাম, প্রথম পোস্টার প্রকাশ

    দি গাংচিল ডেস্ক | ১৭ মার্চ ২০২২


    চূড়ান্ত হলো বঙ্গবন্ধুর বায়োপিকের নাম, প্রথম পোস্টার প্রকাশ

    ফাইল ফটো

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক তৈরি হচ্ছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটির পরিচালক বলিউডের শ্যাম বেনেগাল। এরই মধ্যে শুটিং শেষ। চলছে সম্পাদনা পর্যায়ের কাজ। আজ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে এফডিসিতে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হলো সিনেমার দুটি পোস্টার, একটি বাংলা ও অন্যটি ইংরেজিতে। পোস্টারে রাখা হয়েছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের আবহ।

    এতদিন ধরে বলা হচ্ছিল, জাতির পিতার জীবনীভিত্তিক সিনেমাটির নাম ‘বঙ্গবন্ধু’। তবে প্রথম পোস্টার প্রকাশের পর দেখা গেল ভিন্ন নাম— ‘মুজিব, একটি জাতির রূপকার’। নামবদলের বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) পরিচালক ঈশান আলী রাজা বাঙালি বলেন, ‘সিনেমার নাম চূড়ান্ত হয়েছে ‘‘মুজিব- একটি জাতির রূপকার’’। নামটি অনুমোদন দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সিনেমার নাম ‘‘বঙ্গবন্ধু’’ বলা হলেও সেটি চূড়ান্ত নাম ছিল না। সেটাকে ওয়ার্কিং টাইটেল বলা যেতে পারে।’


    এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। তিনি বলেন, ‘জাতির জনকের বায়োপিকে অভিনয় করতে পেরে আমি সম্মানিত। সিনেমাটি এ বছর মার্চে মুক্তির কথা ছিল। কিন্তু এতে প্রচুর ভিএফএক্সের কাজ করতে হচ্ছে। তাই সময় লাগছে। পরিচালক রাতদিন এক করে পোস্ট প্রোডাকশনের কাজ করছেন। মুক্তির তারিখটি শিগগিরই জানাবেন তিনি।’

    জানা গেছে, বাংলার পাশাপাশি ইংরেজি ভাষায়ও মুক্তি দেওয়া হবে সিনেমাটি। ইংরেজিতে নাম ঠিক করা হয়েছে ‘মুজিব- দ্য মেকিং অব আ নেশন’। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বড় আয়োজনের সিনেমাটি এ বছরই মুক্তি পাওয়ার কথা।


    ২০২০ সালের জানুয়ারিতে মুম্বাইয়ে শুরু হয়েছিল ‘মুজিব- দ্য মেকিং অব আ নেশন’ সিনেমার শুটিং। পরে ঢাকার বিভিন্ন লোকেশনে দৃশ্যধারণ করা হয়।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১