• শিরোনাম

    চোটের কারণে ব্রাজিলের বিশ্বকাপ বাছাইপর্বের দল থেকে ছিটকে গেলেন গ্যাব্রিয়েল জেসুস

    সুজিত মন্ডল | ২৬ সেপ্টেম্বর ২০২০


    চোটের কারণে ব্রাজিলের বিশ্বকাপ বাছাইপর্বের দল থেকে ছিটকে গেলেন গ্যাব্রিয়েল জেসুস

    চোটের কারণে ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে অক্টোবরে দক্ষিণ আমেরিকা বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের দুটি উদ্বোধনী ম্যাচের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। ব্রাজিল ফুটবল কর্তৃপক্ষ জানিয়েছে আগামী মাসে বলিভিয়া এবং পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের খেলায় ব্রাজিল দলে জার্মান ক্লাব হার্থা বার্লিনের খেলোয়াড় ম্যাথিউস কুনহাকে গ্যাব্রিয়েল জেসুসের স্থলাভিষিক্ত করা হয়েছে।

    ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) শুক্রবার এক বিবৃতিতে বলেছে, তাদের মেডিকেল টিম ম্যানচেস্টার সিটির কাছ থেকে অবগত হয়েছে যে গত সোমবার ইংলিশ প্রিমিয়ার লিগে ওলভারহ্যাম্পটনের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ের ম্যাচে জেসুস চোটটি পেয়েছিলেন। ব্রাজিল ফুটবল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার এই তথ্য নিশ্চিত করেছেন।


    উল্লেখ্য, ওই ম্যাচটিতে শেষ বাঁশি বাজার ঠিক আগের মূহুর্তে দলের হয়ে তৃতীয় গোলটি করেছিলেন জেসুস।

    জেসুসের পরিবর্তে জায়গা পাওয়া ২১ বছর বয়সী কুনহা ব্রাজিল দলে প্রথমবার ডাক পেয়েছেন। নতুন মৌসুমের দুইটি ম্যাচে হার্থা বার্লিনের হয়ে দু’বার গোল করেছেন তিনি।


    এছাড়া কুনহা টোকিও অলিম্পিকের বাছাইপর্বের সাত ম্যাচে পাঁচ গোল করে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয়েছিলেন।

    ব্রাজিল ফুটবল দল আগামী ৫ অক্টোবর থেকে রিও ডি জেনিরোর বাইরে তাদের প্রশিক্ষণ শুরু করবে। তার ঠিক চার দিন পরে সাও পাওলোতে বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে তারা বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করবে। কোচ তিতের দল ১৩ অক্টোবর লিমাতে পেরুর মুখোমুখি হবে।


    বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ব্রাজিল দলে থাকা অন্য স্ট্রাইকাররা হলেন নেইমার (প্যারিস সেন্ট-জার্মেই), রবার্তো ফিরমিনো (লিভারপুল), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), এভারটন (বেনফিকা) এবং রিচারলিসন (এভারটন)।

    তবে ইন্টারন্যাশনাল প্লেয়ার্স ইউনিয়ন ফিফপ্রো উদ্বেগ প্রকাশ করেছে যে, কোভিড -১৯ দ্বারা সবচেয়ে খারাপভাবে ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলোর একটিতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ সংগঠিত হতে যাচ্ছে।

    এই সমস্যাটি আরও জটিল কারণ অনেক দক্ষিণ আমেরিকান খেলোয়াড়কে ইউরোপ, উত্তর আমেরিকা এবং এশিয়া থেকে ভ্রমণ করতে হবে এবং পরবর্তীতে ক্লাবে ফিরে যাওয়ার ক্ষেত্রেও তাদেরকে কঠোর কোয়ারেন্টাইন পালন করতে হতে পারে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১