• শিরোনাম

    জন্টি রোডসকে সুইডেন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ নিযুক্ত করেছে এসসিএফ

    সুজিত মন্ডল | ১০ সেপ্টেম্বর ২০২০


    জন্টি রোডসকে সুইডেন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ নিযুক্ত করেছে এসসিএফ

    দক্ষিণ আফ্রিকার প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার জন্টি রোডস সুইডেন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ নিযুক্ত হয়েছেন।

    আজ বৃহস্পতিবার সুইডিশ ক্রিকেট ফেডারেশন একটি বিবৃতিতে বলেছে, এই নিয়োগটি জুনিয়র ক্রিকেটে বিনিয়োগ, উচ্চতর কর্মকাণ্ড এবং দেশের ক্রীড়া বৃদ্ধির প্রচেষ্টার অংশ ছিল, যেখানে গত দুই বছরে দেশটিতে ক্রিকেটে অংশগ্রহণ ৩০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।


    সুইডেন ক্রিকেট দলে নতুন ভূমিকা সম্পর্কে রোডস বলেছেন, ‘আমি আমার পরিবারের সাথে সুইডেনে স্থানান্তরিত হয়ে সুইডিশ ক্রিকেট সম্প্রদায়ের সাথে একসাথে কাজ করার সুযোগ পেয়ে সত্যিই উদ্দীপ্ত। এই সুযোগটি একটি সঠিক সময়ে এসেছে এবং সম্পূর্ণ নতুন পরিবেশে আমার কর্মশক্তি বিনিয়োগ করতে সক্ষম হওয়ার জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করবো। আমি এই কার্যক্রম শুরু করার জন্য অপেক্ষা করতে পারছি না।’

    দক্ষিণ আফ্রিকার হয়ে ২৭০ টিরও বেশি ক্রিকেট ম্যাচে অংশ নেওয়া রোডসকে সর্বকালের অন্যতম সেরা ফিল্ডার হিসেবে বিবেচনা করা হয়। তাঁর কোচিং ক্যারিয়ারে এখন পর্যন্ত প্রোটিয়াস, কেনিয়া এবং শ্রীলঙ্কার সাথে একটি সংক্ষিপ্ত সফর রয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির ফিল্ডিং কোচ হিসেবেও তিনি বহু বছর ধরে যুক্ত রয়েছেন।


    সুইডিশ ক্রিকেট ফেডারেশন (এসসিএফ) এর স্পোর্টস ডিরেক্টর বেন হ্যারাডাইন বিশ্বাস করেন যে সুইডিশ ক্রিকেটকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে রোডসের নিয়োগ অগ্রণী ভূমিকা ভূমিকা পালন করবে।

    হ্যারাডাইন বলেছেন, আমাদের বিকাশের লক্ষ্য এবং মূল ক্ষেত্রগুলো জুনিয়র ক্রিকেট এবং উচ্চ পারফরম্যান্সের দিকে পরিচালিত হয়েছে। জন্টি রোডস আমাদের খেলোয়াড়দের তুলে ধরার পাশাপাশি খেলার টেকসইপূর্ণ ভবিষ্যৎ এবং মানসম্মত কোচিং কাঠামো সুরক্ষায় সহায়ক ভূমিকা পালন করবে। আমাদের ছোট এবং উচ্চাকাঙ্ক্ষী দলের অংশ হিসেবে তাকে পেয়ে আনন্দিত।


    নতুন কোচের ব্যাপারে এসএসএফের বোর্ডের চেয়ারম্যান জাল্মে দফতানি যোগ করেছেন, জন্টির এই নিয়োগটি সুইডিশ ক্রিকেট ফেডারেশনের জন্য দুর্দান্ত প্রত্যাশা নিয়ে এসেছে। আমাদের লক্ষ্য তরুণ ও প্রতিভাবান খেলোয়াড়দের জন্য একটি স্বচ্ছ এবং টেকসই প্ল্যাটফর্ম সরবরাহ করা এবং আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে সুইডেনকে একটি দুর্দান্ত পারফরম্যান্সকারী প্রতিযোগী হিসেবে উপস্থাপন করা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১