• শিরোনাম

    মাস্ক কেলেঙ্কারিতে জেএমআই চেয়ারম্যান গ্রেপ্তার

    দি গাংচিল ডেস্ক | ২৯ সেপ্টেম্বর ২০২০


    মাস্ক কেলেঙ্কারিতে জেএমআই চেয়ারম্যান গ্রেপ্তার

    দুর্নীতি দমন কমিশন (দুদক) নকল এন-৯৫ মাস্ক সরবরাহ করার অভিযোগে জেএমআই চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করেছে । আজ (মঙ্গলবার) দুপুর বেলায় দুদক একটি অনুসন্ধানী দল ঢাকার সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে।

    করোনা ভাইরাস মোকাবিলায় এন-৯৫ মাস্ক কিনতে সরকার ১০০ কোটি টাকা বরাদ্দ করেছিলো। ঠিকাদারি প্রতিষ্ঠান জেএমআই স্বাস্থ্য মন্ত্রণালয়কে নকল এন-৯৫ মাস্ক সরবরাহ করেছে বলে গোয়েন্দা এবং অন্যান্য সূত্র থেকে দুদক অবগত হয়।


    তাছাড়া, সরবরাহ করা মাস্ক মুন্সিগঞ্জ এর গজারিয়া উপজেলায় তৈরি করা হয়েছিলো। করোনা মহামারীর সুযোগে এসকল নকল মাস্ক তৈরি করে এন-৯৫ মাস্ক এর প্যাকেটে ভরে চালিয়ে দেয়া হয় বলেও অভিযোগ রয়েছে জেএমআই এর বিরুদ্ধে।

    এর আগে এন-৯৫ মাস্ক কেনাকাটায় দুর্নীতির অভিযোগ এ আবদুর রাজ্জাক ও তমা কনস্ট্রাকশন এর সমন্বয়কারী মতিউর রহমানকে জিজ্ঞাসাবাদ করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারা মাস্ক জালিয়াতির ঘটনাটি স্বীকার না করলেও দুদক জানিয়েছে তাদের বিরুদ্ধে অভিযোগ সুস্পষ্ট।


    উল্লেখ্য, করোনা ভাইরাস এর কারণে সরকারি প্রতিষ্ঠানগুলোতে মাস্ক সরবরাহ করার টেন্ডার পায় জেএমআই। সেখানে আসল মাস্ক এর পরিবর্তে নকল মাস্ক সরবরাহ করেছে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে এ বিষয়ে অভিযোগ ওঠার পর অনুসন্ধানে নামে দুদক এর একটি অনুসন্ধানী দল।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১