• শিরোনাম

    ট্রাম্পকেই ফের ক্ষমতায় দেখতে চান লাদেনের ভাইঝি

    দি গাংচিল ডেস্ক | ০৭ সেপ্টেম্বর ২০২০


    ট্রাম্পকেই ফের ক্ষমতায় দেখতে চান লাদেনের ভাইঝি

    যুক্তরাষ্ট্রের এবারের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের বড় সমর্থক ওসামা বিন লাদেনের ভাইঝি নূর লাদেন। নিউইয়র্ক পোস্টের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘ট্রাম্পের আবারও প্রেসিডেন্ট হওয়া উচিত। ট্রাম্প প্রথমবার যখন ২০১৫ সালে নির্বাচনে প্রার্থিতার ঘোষণা দেন, আমি তখন থেকেই তার সমর্থক ছিলাম। তার কাজকর্ম আমি দূর থেকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছি। তার সমস্যা সমাধানের পদ্ধতিগুলো আমার বেশ ভালো লাগে।’

    ইতিমধ্যেই বিশ্বব্যাপী মুসলিম বিদ্বেষী হিসেবে ট্রাম্পের ভালোই পরিচিতি রয়েছে। তিনি যুক্তরাষ্ট্রে ২০১৬ সালে নির্বাচনী প্রচারে মুসলিমদের প্রবেশে বিধিনিষেধ আরোপ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন নির্বাচকমন্ডলীর কাছে। সুইজারল্যান্ড প্রবাসী নূর লাদেন এটা মনে করেন, আরেকটি নাইন ইলেভেন থেকে যুক্তরাষ্ট্রকে রক্ষা করতে হলে ট্রাম্পকে প্রেসিডেন্ট থাকতে হবে। কেবল ট্রাম্পই সন্ত্রাসীদের প্রতিহত করতে পারবেন।


    এর আগে আর কোনোদিন মিডিয়ার মুখোমুখি হননি ৩৩ বছর বয়সী নূর লাদেন। নিউইয়র্ক পোস্টকে বলেন, ওবামা-বাইডেনের সময়ে ইসলামিক স্টেট শক্তিশালী হয়ে ওঠে। মধ্যপ্রাচ্য ছেড়ে ইউরোপে পর্যন্ত শক্তিশালী হয়ে ওঠে সন্ত্রাসী সংগঠনটি। কিন্তু যুক্তরাষ্ট্রে আইএসের উত্থান রোধ করেন ট্রাম্প। ট্রাম্প জঙ্গি গোষ্ঠীটিকে দুর্বল করে দিয়েছেন ইউরোপে তারা চরম আঘাত হানার আগেই।

    নূর লাদেন বললেন, তার পরিবার এবং তিনি সুইজারল্যান্ডে বসবাস করেন। লাদেনকে নিজেদের স্বজন মনে করেন না তারা নিজেরা লাদেন হলেও। নাইন ইলেভেনে তিনি মানবসভ্যতাবিরোধী কাণ্ড ঘটিয়েছিলেন এবং লাদেন একজন সন্ত্রাসী নেতা।


    তাছাড়া নূর লাদেন ডোনাল্ড ট্রাম্পের একজন বড় ভক্ত। শুধু যুক্তরাষ্ট্রের নন, তিনি ট্রাম্পকে পুরো পশ্চিমা সভ্যতার ‘ত্রাতা’ বলেই বিশ্বাস করেন। ওবামা প্রশাসনের দুর্বল নীতির কারণে ইসলামিক স্টেট সিরিয়ায় দলবদ্ধ হওয়ার সুযোগ পেয়েছে। কিন্তু ট্রাম্প তাদের দুর্বল করে দিয়েছেন।

    নূর পছন্দ করেন না ইসলামিক স্টেটসহ বিভিন্ন মুসলিম গোঁড়া সংগঠন যেসব কর্মকাণ্ড চালাচ্ছে। নূরের মতে, মুসলিম গোঁড়া সংগঠনগুলো পুরো বিশ্বটাকে এলোমেলো করে দিতে চায়। ট্রাম্পের মতো কঠিন মানুষের দরকার এদের দমন করতে হলে বলে মনে করছেন নূর লাদেন।


    তিনি বলেন, আমার জীবন ধারনের রীতি অনেকটাই আলাদা হতে পারতো, যদি আমি সৌদি আরবে বড় হতাম। কিন্তু আমি এখন মৌলিক স্বতন্ত্র এবং স্বাধীনতা অধিকার বোধ নিয়ে বড় হয়েছি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১