• শিরোনাম

    ডিজিটাল সুরক্ষা আইন মামলায় ফটো সাংবাদিক ‘কাজল’ এর জামিন নাকচ করেছে আদালত

    দি গাংচিল ডেস্ক | ২৪ আগস্ট ২০২০


    ডিজিটাল সুরক্ষা আইন মামলায়  ফটো সাংবাদিক ‘কাজল’ এর জামিন নাকচ করেছে আদালত

    সোমবার আদালত শেরে বাংলা নগর থানায় দায়ের করা ডিজিটাল সুরক্ষা আইন (ডিএসএ) মামলায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের জামিন আবেদন নাকচ করে দেয়। মহানগর হাকিম আদালতের বিচারক কেএম ইমরুল কায়েস এই আদেশ দেন।

    কাজলের পরামর্শদাতা ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেছেন, ফটো সাংবাদিক খুব অসুস্থ এবং তাঁর একটি হাত পক্ষাঘাতগ্রস্থ হওয়ায় তারা জামিনের আবেদন করেন। তার চোখের মারাত্মক সমস্যাও রয়েছে এবং রক্তবমি হচ্ছে।


    এদিকে, কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, সকাল দশটায় কাজলকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন যে তাঁর হাইপারটেনশন রয়েছে এবং এক মাস পরের পরের চেক আপের জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

    এর আগে ২৪ শে জুন আদালত এই মামলায় সাংবাদিক কাজলের জামিন না মঞ্জুর করেছিলেন। আওয়ামী লীগের মাগুরা-১ সাংসদ সাইফুজ্জামান শেখর মামলা দায়েরের একদিন পর ১০ মার্চ সাংবাদিক নিখোঁজ হয়েছিলেন।


    কাজল এবং মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী সহ ৩০ জনকে ডিএসএ মামলায় বহিষ্কার যুব মহিলা লীগ নেতা শামীমা নূর পাপিয়াকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি নিবন্ধ প্রকাশ ও শেয়ার করার জন্য অভিযুক্ত করা হয়েছিল।

    কাজোলের বিরুদ্ধে মার্চ মাসের ১০ ও১১ তারিখ ডিএসএর অধীনে কামরঙ্গীরচর ও হাজারীবাগ থানায় অন্য দুটি মামলা দায়ের করা হয়েছিল।


    ৫৩ দিন নিখোঁজ হওয়ার পরে, কাজলকে ৩ মে বেনাপোল সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আটক করে এবং একই দিন যশোরে আদালতে হাজির করা হয়।

    এই মামলায় আদালত তাকে জামিন দিলেও কোতোয়ালি পুলিশ তার বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় আরও একটি অভিযোগ আনায় তাকে কারাগারে প্রেরণ করা হয়েছিল।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১