• শিরোনাম

    থার্টি ফার্স্ট নাইটে ৮টার পর ঢাবি ও হাতিরঝিলে প্রবেশ বন্ধ: ডিএমপি কমিশনার

    দি গাংচিল ডেস্ক | ৩০ ডিসেম্বর ২০২১


    থার্টি ফার্স্ট নাইটে ৮টার পর ঢাবি ও হাতিরঝিলে প্রবেশ বন্ধ: ডিএমপি কমিশনার

    ইংরেজি নববর্ষ উপলক্ষে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), হাতিরঝিল, বনানী ও গুলশানসহ বেশ কয়েকটি এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। আজ বৃহস্পতিবার বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

    ডিএমপি কমিশনার বলেন, ‘ইংরেজি নববর্ষ উপলক্ষে ঢাকার মধ্যে যে কয়েকটি এলাকায় সবচেয়ে বেশি মানুষের ভিড় হয় তার মধ্যে অন্যতম হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। থার্টি ফার্স্ট নাইটে আটটার পরে ছাত্র, শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ছাড়া কেউ ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। এই এলাকার চার পাশেই আমাদের নিরাপত্তা বেষ্টনী থাকবে। আর কেউ প্রবেশ করতে চাইলে বিশ্ববিদ্যালয়ের অনুমতি নিয়ে প্রবেশ করতে পারবেন।


    নগরবাসীদের নববর্ষের শুভেচ্ছা জানিয়ে কমিশনার বলেন, একই নির্দেশনা হাতিরঝিল, বনানী ও গুলশান এলাকার জন্য। রাত আটটার পর হাতিরঝিলে কেউ থাকতে পারবেন না। এমনকি কোনো বাইককেও প্রবেশ করতে দেওয়া হবে না। গুলশান এলাকার বাসিন্দা ছাড়া বহিরাগত কেউ প্রবেশ করতে পারবেন না।

    শফিকুল ইসলাম বলেন, প্রতিবছরের মতো এবারও উন্মুক্ত স্থানে কেউ কোনো ধরনের অনুষ্ঠান করতে পারবেন না। হোটেলগুলোতে যারা আমাদের কাছে আবেদন করেছেন তারা অনুষ্ঠান করতে পারবেন। তবে অনুষ্ঠানের আয়োজন হতে হবে আমাদের দেশীয় সংস্কৃতির। ডিজে আয়োজন করা যাবে না। এ ছাড়া ৩১ তারিখ সকাল থেকে ১ তারিখ পর্যন্ত সকল বার বন্ধ থাকবে।


    শিশু-কিশোরদের প্রতি অনুরোধ জানিয়ে কমিশনার বলেন, আমাদের সন্তানরা মানতে চায় না কিন্তু অসুস্থ ও কর্মজীবী মানুষের কথা চিন্তা করে কোনো ধরনের আতশবাজি না ফোটানোর অনুরোধ করছি। এতে অনেকের মারাত্মক ক্ষতি হয়। এমনকি যারা আতশবাজি ফোটান তারাও অনেক সময় আহত হন।

    নববর্ষে কোনো ধরনের হুমকি নেই জানিয়ে কমিশনার বলেন, নতুন বছরকে ঘিরে কোনো ধরনের হুমকি নেই। তারপরও কাউন্টার টেররিজম ইউনিট ও গোয়েন্দা পুলিশের সদস্যরা ঢাকার সর্বত্র কাজ করবে।


    পাঁচতারা হোটেলের ডিজে পার্টির টিকিট ঘোষণা দিয়ে বিক্রির বিষয়ে ঢাকার পুলিশ প্রধান বলেন, ‘বিষয়টি আমরা দেখছি। কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বন্ধ করে দেওয়া হবে।’

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১