• শিরোনাম

    দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে

    দি গাংচিল ডেস্ক | ২৭ সেপ্টেম্বর ২০২০


    দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে

    আবহাওয়া অধিদপ্তর জানালো, রাতের মতো সারাদেশে দিনের তাপমাত্রাও সামান্য হ্রাস পেতে পারে। আবহাওয়ার পূর্বাভাসে গতকাল শনিবার সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার অবস্থা সম্পর্কে বলা হয়েছে যে, ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় দমকা হাওয়াসহ অস্থায়ীভাবে হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হওয়ার আশংকা রয়েছে। একই সঙ্গে মাঝারী ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে দেশের কোথাও কোথাও। 

    দক্ষিণ-পূর্ব ও দক্ষিণ দিক থেকে অস্থায়ীভাবে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে দমকা-ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।


    ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা গতকাল শনিবার সন্ধ্যা ৬টায় ছিল ৯৩ শতাংশ। আজ রোববার ভোর ৫ টা ৪৯ মিনিটে ঢাকায় সূর্যোদয় হয়েছে এবং সন্ধ্যা ৫ টা ৫০ মিনিটে সূর্যাস্ত হবে।

    আবহাওয়ার ঐ সার সংক্ষেপে জানানো হয়েছে, মৌসুমী বায়ুর হরিয়ানা, অক্ষ পাঞ্চাব, বিহার, উত্তর প্রদেশ, হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে বিস্তৃত রয়েছে আসাম পর্যন্ত। এই মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে প্রবল এবং বাংলাদেশের উপর সক্রিয় অবস্থায় বিরাজমান রয়েছে।


    শনিবারে নীলফামারীর ডিমলায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ১৫৬ মিলিমিটার হয়েছে। টাঙ্গাইলে ছিলো ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস আর রাজশাহীতে ছিলো ৩৪ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা।

    গতকাল শনিবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকার আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। এ সময় হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বাতাস দক্ষিণ, দক্ষিণ-পূর্ব দিক দিয়ে ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে। সকাল ৬টায় ঢাকার বাতাসের আর্দ্রতা ছিল ৯৩ সেলসিয়াস। গত ৬ ঘণ্টায় রাজধানীতে ৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১