• শিরোনাম

    দিল্লীতে সন্দেহভাজন আরও এক আইএসআইএস জঙ্গী গ্রেপ্তার

    দি গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ২২ আগস্ট ২০২০


    দিল্লীতে সন্দেহভাজন আরও এক আইএসআইএস জঙ্গী গ্রেপ্তার

    ছবিঃ সংগৃহীত

    দিল্লি পুলিশের বিশেষ সেল কর্তৃক আবু ইউসুফ নামে আইএসআইএসের সন্দেহভাজন এক কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রাত এগারোটার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে যে তিনি হামলার পরিকল্পনা করছিলেন।

    তার কাছ থেকে দুটি উন্নত বিস্ফোরক ডিভাইস (আইইডি) এবং একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। তারা লন উলফ আক্রমণ করার পরিকল্পনা করছিল বলে তারা জানিয়েছে।


    দিল্লী পুলিশের বিশেষ সেল এর ডেপুটি কমিশনার অব পুলিশ (ডিসিপি) প্রমোদ সিং কুশওয়াহা বলেন, “ধাউলা কুয়ানে গুলি বিনিময়ের পরে আমাদের বিশেষ সেল কর্তৃক ইআইএসআইএসের এক কর্মীকে ইম্প্রোভাইজড বিস্ফোরক ডিভাইস (আইইডি) সহ গ্রেপ্তার করা হয়েছিল।” সংবাদ-এএনআই।

    কর্মকর্তাদের মতে, সন্দেহভাজন আইএসআইএস কর্মী রাজধানীর বেশ কয়েকটি স্থান পরিদর্শন করেছিল এবং লন উলফ আক্রমণের পরিকল্পনা করেছিল। বিষয়টি আরও তদন্ত করা হচ্ছে বলে তারা জানিয়েছেন।


    সন্ত্রাসবাদী গোষ্ঠী আইএসআইএসের সাথে যোগাযোগ থাকার অভিযোগে বেঙ্গালুরুতে একজন ডাক্তারকে গ্রেপ্তার করার কয়েকদিন পরে এই গ্রেপ্তার করা হল।

    এ বছরের মার্চ মাসে দিল্লিতে গ্রেপ্তার করা এক দম্পতির কাছ থেকে সংগৃহীত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এমএস রামাইয়া মেডিকেল কলেজের চক্ষু বিশেষজ্ঞ হিসাবে কাজ করা ২৮ বছর বয়সী রহমানকে গত সোমবার ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) গ্রেপ্তার করে।


    ঐ দম্পতির দিল্লির তিহার কারাগারের এক ব্যক্তি সহ আইএসআইএস এবং অন্যান্য সন্ত্রাসীদের সাথেও যোগাযোগ ছিল বলে অভিযোগ রয়েছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১