• শিরোনাম

    নিম্নচাপ :

    দেশের উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড় বইছে

    দি গাংচিল ডেস্ক | ১৬ আগস্ট ২০২০


    দেশের উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড় বইছে

    বঙ্গোপসাগরে নিম্নচাপে বর্ধিত নিম্নচাপের কারণে প্রতি ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বাতাসের গতিবেগের সাথে দেশের উপকূলীয় অঞ্চলে প্রবল ঝড় বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

    ফলস্বরূপ, ১২ টি উপকূলীয় জেলাগুলির নিম্ন-অঞ্চলগুলি ১ থেকে ২ ফুট উচ্চতায়  জলোচ্ছ্বাসের ফলে প্লাবিত হতে পারে।


    সর্বশেষ আবহাওয়ার বুলেটিনে শনিবার বিকেলে   উত্তর-পশ্চিম উপসাগর ও ততসংলগ্ন ওড়িশা-গাঙ্গিত পশ্চিমবঙ্গ উপকূলের উপর দিয়ে সুনির্দিষ্টভাবে গঙ্গা পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন উত্তর-পশ্চিম উপসাগর এবং বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঝড় বইবে জানানো হয়েছে ।

    আঞ্চলিকভাবে আবহাওয়া সামুদ্রিক বন্দর, উত্তর উপসাগর এবং সংলগ্ন উপকূলীয় অঞ্চলগুলিকে প্রভাবিত করতে পারে। চাটোগ্রাম, কক্সবাজার, মংলা এবং পায়রা সমুদ্র বন্দরগুলিকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত উত্তোলিত রাখতে পরামর্শ দেওয়া হয়েছে।


    উপকূলীয় জেলা কক্সবাজার এবং চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, বরগুনা, ভোলা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, এবং তাদের উপকূলীয় দ্বীপপুঞ্জ এবং চরগুলি সমুদ্রের উপকূলীয় জেলাগুলির নিচু অঞ্চলে এর প্রভাবে প্লাবিত হবে।

    উত্তর উপসাগরের উপরের মাছ ধরার নৌকা ও ট্রলারগুলিকে উপকূলের কাছাকাছি থাকতে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানতার সাথে  চলা চলার পরামর্শ দেওয়া হয়েছে।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১