• শিরোনাম

    নাটোরে জন্ম নিবন্ধন উদ্বুদ্ধকরণ ক্যাম্প অনুষ্ঠিত

    সুষ্ময় দাস, জেলা প্রতিনিধি, নাটোর | ২১ সেপ্টেম্বর ২০২০


    নাটোরে জন্ম নিবন্ধন উদ্বুদ্ধকরণ ক্যাম্প অনুষ্ঠিত

    নাটোরের বাগাতিপাড়াতে অনুষ্ঠিত হলো জন্মনিবন্ধন উদ্বুদ্ধকরণ ক্যাম্প। ২০১৯-২০২০ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় এই ক্যাম্পটি অনুষ্ঠিত হয়।

    বাগাতিপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে জামনগর ইউনিয়নের বজরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এই ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।


    সরকারি ভাবে জন্মের ৪৫ দিনের মধ্যেই জন্ম নিবন্ধন করার নিয়ম। তবে বেশিরভাগ ক্ষেত্রেই বাবা মা জন্মনিবন্ধনের গুরুত্ব বুঝতে পারেন না আবার কিভাবে জন্ম নিবন্ধন করতে হয় সে বিষয়েও অনেকের ঞ্জানের অভাব রয়েছে। যার ফলে অনেক শিশুই সরকারী হিসাবের বাহিরে থেকে যাচ্ছে। সাধারণত জন্মের পরেই জন্মনিবন্ধন না করে সন্তানকে স্কুলে ভর্তি করার সময় যখন জন্ম নিবন্ধন প্রয়োজন হয় তখন অভিভাবকরা এটা করার বিষয়ে আগ্রহী হয়।

    অনুষ্ঠানে বক্তারা কোন শিশুর জন্মগ্রহণের ৪৫ দিনের মধ্যে তার জন্মনিবন্ধণ করার গুরুত্ব নিয়ে বক্তব্য দেন। উক্ত আয়োজনে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পালের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান মোঃ অহিদুল ইসলাম গোকুল, জামনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল কুদ্দুস সহ উক্ত এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১