• শিরোনাম

    নিষেধাজ্ঞা ফেসবুকে পদ্মা সেতু নির্মাণের তথ্য ও ছবি দেওয়ার

    দি গাংচিল ডেস্ক | ২৩ আগস্ট ২০২০


    নিষেধাজ্ঞা ফেসবুকে পদ্মা সেতু নির্মাণের তথ্য ও ছবি দেওয়ার

    প্রকল্প সংশ্লিষ্টদের পদ্মা সেতুর নির্মাণ কাজের ছবি ও তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট না করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শনিবার প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনার চিঠি সেতু নির্মাণে কর্মরত কর্মকর্তা ও প্রকৌশলীদের কাছে পাঠানো হয়েছে।

    এ বিষয়ে প্রকল্প পরিচালক বলেছেন, পদ্মা সেতু নির্মাণে কয়েক হাজার প্রকৌশলী, কর্মী জড়িত। তাদের সবাই প্রকল্পের অগ্রগতি সঠিকভাবে জানেন না। একেকজন ফেসবুকে একেক তথ্য দিলে বিভ্রান্তি ছড়াতে পারে। তবে সংবাদ মাধ্যমের ওপর বাধা নেই পদ্মা সেতুর নির্মাণ সংক্রান্ত খবর প্রকাশে।


    প্রকল্প সংশ্লিষ্ট একাধিক প্রকৌশলী জানালেন, প্রকল্পের অগ্রগতি জানিয়ে ছবি, ভিডিও পোস্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা কপি করে বিভিন্ন ইউটিউব চ্যানেলে খবরের নামে ছড়ানো হয় গুজব। কিছু কিছু অনলাইন নিউজ পোর্টালেও ভুল খবর দেওয়া হয়। গত ৩১ জুলাই আকস্মিক নদী ভাঙনে পদ্মা সেতুর নির্মাণ কাজের ইয়ার্ড ক্ষতিগ্রস্ত হয়। নির্মাণ করা কিছু রোডওয়ে স্লাব ও রেল স্ট্রিঞ্জার নদীতে বিলীন হয়ে গেছে। খবরটি সেতুর নির্মাণে সংশ্লিষ্ট প্রকৌশলীরাই তাদের ফেসবুকে ছবি ও ভিডিওসহ জানিয়েছিলেন। কিন্তু পদ্মাসেতুই নদীতে বিলীন হয়েছে বলে বিভিন্ন ইউটিউবে চ্যানেলে প্রচার করা হয়েছে।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১