• শিরোনাম

    পঞ্চগড়ে মেডিকেল কলেজ ও হাসপাতালের দাবিতে রাস্তায় নেমেছে জণগণ

    সৌরভ হোসাইন | ০৬ নভেম্বর ২০২১


    পঞ্চগড়ে মেডিকেল কলেজ ও হাসপাতালের দাবিতে রাস্তায় নেমেছে জণগণ
    পঞ্চগড়ে লাখো মানুষের দীর্ঘ দিনের দাবি একটি মেডিকেল কলেজ ও হাসপাতাল চায় স্থানীয় বাসিন্দারা। জেলা জুড়ে নেই কোন বিশ্ববিদ্যালয় উচ্চ শিক্ষা গ্রহণের জন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। তারই প্রেক্ষিতে আজ শনিবার সকাল ১১ টায় পঞ্চগড় জেলার পাঁচ উপজেলা থেকে আপামর সাধারন জনগণ মেডিকেল কলেজ ও হাসপাতালের দাবিতে স্বতঃস্ফূর্ত ভাবে মানববন্ধনে অংশগ্রহণ করেন।
    সর্ব উত্তরের জেলা হওয়ায় পঞ্চগড়ে নাই কোন বিশেষ চিকিৎসা সেবার মানসম্মত ব্যবস্থাপনা। কোন রোগীর সাধারণ রোড এক্সিডেন্ট কিংবা পেট ব্যথা হলেও সদর হাসপাতাল, তেতুলিয়া হাসপাতাল, বোদা হাসপাতাল থেকে রেফার করা হয় ঠাকুরগাঁও রংপুর। দরিদ্র সীমার নিচে গুরুতর রোগীর ক্ষেত্রে পোহাতে হয় জমিজমা গরু ছাগল বিক্রি করে ঢাকার উদ্দেশ্য যাত্রা অপরিচিত শহরে থাকা খাওয়ার কোন ব্যবস্থা না থাকা অসুস্থতা নিয়ে ফিরে আসতে হয় আবার বাড়িতে।  এই অবস্থার অবসান হবে কবে উত্তর খুজে ফিরছে প্রায় আট লক্ষ নারী পুরুষের এই জেলাটি।
    পঞ্চগড়ে মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপনের দাবিতে পঞ্চগড় মেডিকেল কলেজ ও হাসপাতাল বাস্তবায়ন পরিষদ সহ বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন পালন করেন। মানববন্ধনে  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ বেশ কয়েকটি সামাজিক সংগঠন টিম ভলান্টিয়ার, দিশারী নাট্যগোষ্ঠী, রক্তবন্ধু স্বেচ্ছায় রক্তদান সংগঠন, শিশুকুঞ্জ পঞ্চগড়, জাগ্রত পঞ্চগড়, রক্তিম পঞ্চগড়, গড়িনাবাড়ি রক্তের বন্ধন, পঞ্চবাজার সংগঠন সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠনের সংগঠক ও কর্মী বৃন্দ সহ বিভিন্ন স্তরের সাধারণ মানুষ অংশ নেয়।
    পঞ্চগড় মেডিকেল কলেজ ও হাসপাতাল বাস্তবায়ন কমিটির উপদেষ্টা এ্যাড. একেএম আনোয়ারুল খায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির আহ্বায়ক নয়ন তানবিরুল, উদীচী শিল্পগোষ্ঠীর সভাপতি শফিকুল ইসলাম, পঞ্চগড় ডিবেট এসোসিয়েশন এর সভাপতি রুহুল আমিন প্রধান মানিক পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি শফিকুল আলম, সিনিয়র সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, শিল্পকলা একাডেমীর নির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ, দিশারী নাট্যগোষ্ঠীর আহ্বায়ক রফিকুল ইসলাম, রক্তবন্ধু সংগঠন এর আহ্বায়ক রাব্বী আমিন, জাগ্রত পঞ্চগড়ের আহ্বায়ক সাজ্জাদ হোসেন, গড়িনাবাড়ি রক্তের বন্ধনের আহ্বায়ক আল মামুন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রিফাত সহ বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবী বৃন্দ বক্তব্য রাখেন।
    Facebook Comments

    বিষয় :

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০