• শিরোনাম

    প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে স্পেন এবং জার্মানির রোমাঞ্চকর ড্র

    সুজিত মন্ডল | ০৪ সেপ্টেম্বর ২০২০


    প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে স্পেন এবং জার্মানির রোমাঞ্চকর ড্র

    উয়েফা ভূক্ত দেশগুলোকে নিয়ে ২০১৯ সালে প্রথম শুরু হয় উয়েফা ন্যাশন্স লিগ শিরোপা। এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ পর্তুগাল। সেই ধারাবাহিকতায় গতকাল রাত থেকে শুরু হয়ে গেছে টুর্নামেন্টের দ্বিতীয় আসর।

    নেদারল্যান্ডসের আর্মস্টারডামে উদ্বোধনী ম্যাচে চতুর্থ গ্রুপের দুই দল স্পেন এবং জার্মানি একে অপরের মুখোমুখি হয়। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ম্যাচে দুই দল ১-১ ব্যবধানে ড্র করে। ম্যাচের শেষের আগে অবধি এক গোলে এগিয়ে থেকে জার্মানি জয়ের স্বপ্ন দেখলেও অতিরিক্ত সময়ের গোলে স্পেন ম্যাচে সমতায় ফেরে। অবশেষে প্রতি দলকে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট হতে হয়।


    খেলার শুরুটা ভালোই করেছিলো দুই দল। কিন্তু আস্তে আস্তে ম্যাচে আধিপত্য বিস্তার করতে শুরু করে জার্মানি। তাদের দারুণ কিছু আক্রমণ চিন্তায়বফেলে দেয় স্পেনের ডিফেন্ডারদের। ১১ তম মিনিটের সময় ভালো একটি সুযোগ তৈরি হয় জার্মানির জন্য। টনি ক্রুস কর্তৃক বাড়ানো উচু বলে দারুণভাবে মাথা ছোয়াঁন ভেরনার কিন্তু তার এই প্রচেষ্টা আত্মবিশ্বাসের সাথে প্রতিহত করেন স্পেন দলের গোলরক্ষক।

    তার ঠিক ৩ মিনিট পর ডিফেন্ডারদের ভুলের সুবাদে জার্মানির গোলরক্ষককে ফাকা পেয়ে যান স্পেন দলের ফরোয়ার্ড রদ্রিগো। কিন্তু এই সুযোগকে কাজে লাগিয়ে গোল করতে ব্যর্থ হন।


    প্রথমার্ধের বাকি সময়েও আক্রমণ, পাল্টা আক্রমণ চলতেই থাকে। তবে গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। তাই গোল শুন্য অবস্থাতেই বিরতিতে যায় দুই দল।

    দ্বিতীয়ার্ধেও ম্যাচে নিজেদের প্রভাব ধরে রাখে জার্মানি। কিচ্ছুক্ষণ বাদেই সফলতার দেখা পায় তারা। খেলার ৫১ তম মিনিটের সময় ভেরনার দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে নেন। ম্যাচের বাকি সময়ে আরও কয়েকবার গোল করার অনুকূল পরিস্থিতির সৃষ্টি হয় জার্মানির সামনে, কিন্তু দলের ফুটবলাররা সেগুলো কাজে লাগাতে না পারায় খেলা ১-০ ব্যবধানে শেষ হতে যাচ্ছিলো।


    তবে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে খেলার প্রেক্ষাপট বদলে যায়। শেষ মুহূর্তে স্পেনের ফুটবলার লুইস গায়ারের নাটকীয় গোলে খেলায় সমতা ফেরে। আর সেই সাথে ১-১ গোলের ব্যবধান নিয়ে মাঠ ত্যাগ করে স্পেন এবং জার্মানির ফুটবলাররা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১