• শিরোনাম

    বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় চেক প্রজাতন্ত্রে ১১ জনের মৃত্যু

    গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ০৯ আগস্ট ২০২০


    বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় চেক প্রজাতন্ত্রে ১১ জনের মৃত্যু

    শনিবার বিকালে চেক প্রজাতন্ত্রের উত্তর-পূর্ব শহর বোহামিনে ১৩ তলা ভবনের একটি ফ্ল্যাটের ব্লকে আগুন লেগে ৩ শিশু সহ ১১ জন নিহত হয়েছেন।

    এই ঘটনাকে দেশটির ইতিহাসের সবচেয়ে খারাপ অগ্নিকাণ্ড হিসেবে বর্ণনা করা হয়েছে। বিবিসি জানিয়েছে, ভয়াবহ অগ্নিকাণ্ডের বিষয়ে তদন্ত শুরু করেছে দেশটির পুলিশ।


    অগ্নিদগ্ধ হয়ে ফ্ল্যাটের ভেতরে ৬ জন নিহত হন এবং অগ্নিকান্ড থেকে বাঁচার চেষ্টায় আতঙ্কিত হয়ে ১১ তলার ব্যালকনি থেকে লাফিয়ে পড়লে আরও ৫ জনের মৃত্যু হয়। এছাড়া এই অগ্নিকাণ্ডে দু’জন ফায়ারম্যান ও একজন পুলিশ অফিসারসহ দশ জন আহত হয়েছেন।

    বোহামিনের রাজধানী প্রাগের প্রায় ৩০০ কিলোমিটার (১৯০ মাইল) পূর্বে চেক-পোলিশ সীমান্তে অবস্থিত।


    মোরাভিয়া-সিলিসিয়া অঞ্চলের গভর্নর আইভো ভন্ড্রাক বলেছেন, আগুন ইচ্ছাকৃতভাবে লাগিয়ে দেয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

    এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে খবরে বলা হয়েছে, ফ্ল্যাটে আগুন লাগিয়ে দেওয়া সন্দেহে ঘটনা স্থল থেকেই একজনকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু পুলিশ এই দাবির বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছে তবে তারা নিশ্চিত করেছে যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।


    চেক চেক প্রজাতন্ত্রের স্বরাষ্ট্রমন্ত্রী জ্যান হ্যামাসেক অগ্নিকাণ্ডের এই ভয়াবহতাকে “বিশাল ট্র্যাজেডি” বলে শোক প্রকাশ করেছেন। এছাড়া তিনি এমন অনাকাঙ্ক্ষিত ঘটনাকে প্রতিবেশীদের সাথে দীর্ঘস্থায়ী দ্বন্দ্বের চূড়ান্ত ফলাফল বলে মনে করছেন।

    আঞ্চলিক ফায়ার ব্রিগেডের প্রধান ভ্লাদিমির ভ্লেসেক চেক টেলিভিশনকে বলেছেন, “আগুনটি খুব দ্রুত বিকাশ লাভ করেছে, যেটা স্বাভাবিক নয়। সাধারণত এই ধরনের আগুন শুধুমাত্র একটি ঘরকে ক্ষতিগ্রস্ত করে, কিন্তু ওই আগুন সম্পূর্ণ ফ্ল্যাটে আঘাত হানে যার ফলে সমস্ত ঘর পুড়ে যায়”

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১