• শিরোনাম

    বাংলাদেশি ক্রিকেটারদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক: এসএলসি চেয়ারম্যান

    সুজিত মন্ডল | ১৬ সেপ্টেম্বর ২০২০


    বাংলাদেশি ক্রিকেটারদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক: এসএলসি চেয়ারম্যান

    শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) কোভিড-১৯ এর কারণে টেস্ট সিরিজে টাইগারদের জন্য কোয়ারেন্টাইন সময়কালের ব্যাপারে নিজেদের সিদ্ধান্তে অবিচল থাকবে বলে মনে করা হচ্ছে।

    এসএলসি চেয়ারম্যান শাম্মি সিলভা স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে অনুশীলনের জন্য শ্রীলঙ্কার মাঠে নামার আগে বাংলাদেশের ক্রিকেটারদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে।


    বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের সময়কাল নিয়েই মূল সমস্যা সৃষ্টি হয়েছে কারণ তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য পুরো প্রস্তুতি গ্রহণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এর কাছে বাংলাদেশ ৭ দিনের কোয়ারেন্টাইন দাবি করেছিল।

    মার্চ মাসে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে বাংলাদেশের খেলোয়াড়েরা ক্রিকেটের বাইরে রয়েছে। যদিও তারা স্বতন্ত্র প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে, তবে তারা এখনও দলীয় অনুশীলন শুরু করতে পারেনি।


    বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) এসএলসি দ্বারা আশ্বাস দেওয়া হয়েছিল যে তাদের সাত দিন কোয়ারেন্টাইনে থাকার অনুমতি দেওয়া হবে এবং টাইগাররা এই কোয়ারেন্টাইন সময়ের মধ্যে অনুশীলনও করতে পারবে।

    তবে সিলভা বিসিবির এই দাবিকে অস্বীকার করে তা খারিজ করে দিয়েছেন।


    সফরকারীদের কোয়ারেন্টাইন পিরিয়ড নিয়ে দুই দেশের বোর্ডের মধ্যে যে বিরোধ দেখা দিয়েছে তা নিয়ে যোগাযোগ করা হলে এসএলসি চেয়ারম্যান শাম্মি সিলভা গতকাল এই ব্যাপারে মুখ খোলেন।

    শাম্মি সিলভা তার উদ্ধৃতিতে বলেছেন, ‘তারা যদি এটি উল্লেখ করে থাকে তবে এটি ভুল। আমি কেন জানি না যে তারা কোয়ারেন্টাইনের জন্য এক সপ্তাহ উল্লেখ করেছে। কোনো অবস্থাতেই আমরা বিসিবির সাথে সাত দিনের কোয়ারেন্টাইন পিরিয়ডের বিষয়ে আলোচনা করিনি। কারণ আমরা স্বাস্থ্য কর্তৃপক্ষ দ্বারা নির্ধারিত সময়কালের বাইরে যেতে পারি না। এটা নিশ্চিত যে বাংলাদেশ দলকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করতে হবে।’

    তিনি আরও মন্তব্য করেছেন, ‘এমনকি শ্রীলঙ্কায় আসার আগেও বাংলাদেশ দলকে একটি কোয়ারেন্টাইন সময়কাল পেরিয়ে আসতে হবে এবং কলম্বোতে নামার পরে তাদেরকে হোটেলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন কর্মসূচির আওতায় থাকতে হবে। এই কর্মসূচির সমস্ত ব্যয় এসএলসি বহন করবে।’

    বিসিবি এর আগে ঘোষণা করেছিল যে আগামী ২৪ শে অক্টোবর থেকে শুরু হওয়া তিনটি টেস্ট সিরিজ খেলার আগে, টাইগাররা চলতি মাসের ২৭ তারিখ কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১