• শিরোনাম

    বাংলাদেশের তৈরি পিপিই যাচ্ছে যুক্তরাষ্ট্রে

    গাংচিল ডেস্ক | ২৮ মে ২০২০


    বাংলাদেশের তৈরি পিপিই যাচ্ছে যুক্তরাষ্ট্রে

    পিপিই এর প্রথম চালন হস্তান্তরের মুহুর্তে বিমান বন্দরে

    দূর্যোগের মুহুর্তে মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে বাংলাদেশ।তৃতীয় বিশ্বের দেশ বলে যুক্তরাষ্ট্র সব সময় বাংলাদেশকে সাহায্য করে এমন নয়। অনেক সময় ট্রাম্পের  দেশকেও বাংলাদেশের কাছে হাত পাততে হয়।

    বাংলাদেশের পোষাক খাতের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান বেক্সিমকো টেক্সটাইল লিমিটেডের নিকট হতে ৬৫ লক্ষ পিচ পারসোনাল প্রটেকটিভ ইক্যুপমেন্ট (পিপিই) নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্র্যান্ড হেইনস।


    সোমবার পিপিই হস্তান্তর উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানে আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার ।

    মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার বলেন, যুক্তরাষ্ট্রে এ প্রথম বড় ধরনের পিপিইর চালান যাচ্ছে। যা হয়তো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নজরে আসতে পারে।সেক্ষেত্রে বাংলাদেশের প্রতি ট্রাম্পের সুদৃষ্টি পড়তে পারে।


    দেশের অর্থনীতিতে বেক্সিমকোর অবদানের প্রশংসা করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এমন এক সংকটময় সময়ে বাংলাদেশ মাত্র দুই মাসের মধ্যে এ মুহূর্তে স্বাস্থ্য খাতের জন্য সবচেয়ে প্রয়োজনীয় সামগ্রী বিশ্বের এক গুরুত্বপূর্ণ বাজারে রফতানি করছে। তাও আবার ১০ থেকে ২০ হাজার নয়, ৬৫ লাখ পিস। এ এক অভাবনীয় অর্জন।এই করোনাকালে যেখানে সারা পৃথিবীতে যেখানে ব্যবসায়িক মন্দা সেখানে এত বড় অর্ডার পাওয়া সৌভাগ্যের।

    এদিকে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, ৬৫ লাখের অর্ডারের মধ্যে বাংলাদেশ আজ দেড় লাখ পিপিই রফতানি করেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। সেই রফতানি আদেশের প্রথম চালন আনুষ্ঠানিকভাবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হস্তান্তর করা হয়। হস্তান্তর অনুষ্ঠানের ছবি পোস্ট করে নিজের ভালো লাগার কথাও জানান তিনি।


    এমনিতেই বাংলাদেশের চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তার নার্সরা পিপিই এর অভাবে মারাত্মক স্বাস্থ্য ঝুকিতে রয়েছেন। এই অবস্থায় এদেশে তৈরী পিপিই যুক্তরাষ্ট্রে যাচ্ছে, সেটা ভালো দেখায় না।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    দেশ এগিয়ে গেছে বহুদূর

    ১৮ জানুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১