• শিরোনাম

    বাংলাদেশ রেলওয়ে : অনলাইনে ৪ সেকেন্ডে ট্রেনের টিকিট শেষ

    | ২৬ জুলাই ২০২০


    বাংলাদেশ রেলওয়ে : অনলাইনে ৪ সেকেন্ডে ট্রেনের টিকিট শেষ

    সারাদেশে মাত্র ১৭ যাত্রীবাহী ট্রেন চলছে ।  দুই সপ্তাহ পুর্বেও  যাত্রী সঙ্কট ছিল এখন ঈদের আগে চাহিদা রেলের অনলাইন টিকেটে। অনলাইনে টিকিট ছাড়ার কয়েক মিনিটের মধ্যে বিক্রি হয়ে গেছে অধিকাংশ টিকিট।

    সেকেন্ডের ব্যবধানে টিকিট পাননি বহুযাত্রী।  অনেকের অভিযোগ ট্রেনের টিকিটে কারসাজি চলছে। শনিবার সকালে ছয়টা ২ মিনিটে ঢাকা-ময়মনসিংহ-জামালপুর রুটের দু’টি ট্রেনের সবক’টি টিকিট বিক্রি হয়ে যায়। সকাল সোয়া ছয়টায় সিলেটমুখী ছাড়া আর ঢাকা থেকে ছেড়ে যাওয়া কোনো ট্রেনেই আসনের টিকিট ছিল না। যেসব টিকিট ছিল, তার সবই ছিল বিভিন্ন গন্তব্য থেকে ঢাকামুখী ট্রেনে।


    রেল ও টিকিট বিক্রির দায়িত্বে থাকা কর্মকর্তর দাবি, অনিয়মের কোনো সুযোগই নেই। ঈদের কারণে চাহিদায়  মিনিটেই অধিকাংশ টিকিট বিক্রি হয়ে যাচ্ছে। যারা ন্যানো সেকেন্ড পিছিয়ে পড়েন, তারা টিকিট পান না।

    তবে শনিবারই একটি অনিয়মের অভিযোগ এসেছে। সকাল ছয়টায় টিকিট দেওয়া শুরু হয়। প্রথম সেকেন্ডে টিকিট বিক্রি হয় ৫০১টি। দ্বিতীয় সেকেন্ডে টিকিট যায় ২২২টি। তৃতীয় ও চতুর্থ সেকেন্ডে ৩৭২টি টিকিট কাটা হয় রেলের অনলাইন থেকে। সকাল আটটা ২৮ মিনিট পর্যন্ত চার হাজার ২২৬টি টিকিট বিক্রি হয়। ১০টা ৫২ মিনিটে পাঁচ হাজার ১৪৪ অর্থাৎ সব টিকিট বিক্রি শেষ হয়।


    অনেক যাত্রীর টিকিট না পাওয়ার অভিযোগ সম্পর্কে একজন বলেছেন, হাজার হাজার ইউজার কাঁটায় কাঁটায় ছয়টায় রেলের অনলাইনে প্রবেশ করেন। যারা তাদের তুলনায় ন্যানো সেকেন্ড পরে প্রবেশ করেন, তারা টিকিট পান না।

    করোনার কারণে প্রায় ৬৮ দিন বন্ধ থাকার পর গত ৩১ মে থেকে চলছে  ট্রেন।  ১৯টি ট্রেন চালু করা হয়। পরে দু’টি ট্রেন বন্ধ করা হয় যাত্রী সঙ্কটে। কিন্তু ঈদের আগে এসে টিকিটের জন্য অনলাইনে ভিন্ন রুপ।  রেলমন্ত্রী  জানিয়েছেন, ঈদে ট্রেন বাড়ানো হবে না।


    সূত্র জানিয়েছে, করোনার বিস্তার রোধে ঈদে ভ্রমনে বিরত থাকার যুক্তি দিয়েছেন সরকার।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১