• শিরোনাম

    বান্দরবানে সেনাবাহিনীর গুলিতে মা নিহত, ছেলে গুলিবিদ্ধ

    গাংচিল ডেস্ক | ১১ জুলাই ২০২০


    বান্দরবানে সেনাবাহিনীর গুলিতে মা নিহত, ছেলে গুলিবিদ্ধ

    গুলিবিদ্ধ ৪ বছরের শিশু অর্জুন তঞ্চঙ্গ্যা

    বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার শামুকঝিড়ি এলাকায় জুমের কাজ শেষে বাড়ি ফেরার পথে সেনাবাহিনীর গুলিতে শান্তিলতা তঞ্চঙ্গ্যা(৩০) নামে এক নারী নিহত ও তাঁর ৪ বছর বয়সী ছেলে অর্জুন তঞ্চঙ্গ্যা আহত হওয়ার খবর পাওয়া গেছে। এঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃস্টি হয়েছে। স্থানীয় আদিবাসিরা আতংকের মধ্যে আছে।

    গতকাল শুক্রবার (১০ জুলাই ২০২০) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। নিহত শান্তিলতা তঞ্চঙ্গ্যা নাটিংঝিড়ি পুনর্বাসন পাড়ার রাঙায়্যা তঞ্চঙ্গ্যার স্ত্রী। ঘটনাটি  ঘটেছে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা সদর থেকে আনুমানিক ৭ কিলোমিটার দূরে বনের মধ্যে।


    স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যা ৬টার দিকে নিহত শান্তিলতা তঞ্চঙ্গ্যা তাঁর স্বামী ও ৪ বছর বয়সী ছেলে অর্জুন তঞ্চঙ্গ্যাসহ জুমের কাজ শেষে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে শামুকঝিড়িমুখ এলাকায় পৌঁছলে ওই এলাকায় টহলরত সেনা সদস্যরা অতর্কিতে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে ঘটনাস্থলে শান্তিলতা তঞ্চঙ্গ্যা মারা যান এবং ছেলে অর্জুন তঞ্চঙ্গ্যা গুলিবিদ্ধ হয়ে আহত হন।

    নিহত শান্তি লতা তঞ্চঙ্গ্যা

    তবে, এ সময় নিহত শান্তিলতা তঞ্চঙ্গ্যার স্বামী রাঙায়্যা তঞ্চঙ্গ্যা প্রাকৃতিক ডাকে সাড়া দিতে গেলে তার স্ত্রী ও ছেলে থেকে একটু পিছিয়ে পড়েন। কিছুক্ষণ পর তিনি গুলির শব্দ শুনে সেখান থেকে পালিয়ে বেঁচে যান।


    পরে সেনাবাহিনীর সদস্যরা নিহত শান্তিলতা তঞ্চঙ্গ্যা ও আহত ৪ বছর বয়সী অর্জুন তঞ্চঙ্গ্যাকে উদ্ধার করে নিয়ে যায়। আহত শিশুটিকে সেনাবাহিনী দিবাগত রাত ২টার দিকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করিয়েছে বলে জানা গেছে। আর নিহত শান্তিলতা তঞ্চঙ্গ্যার লাশ রাখা হয়েছে রোয়াংছড়ি উপজেলা হাসপাতাল।

    সেনাবাহিনীর গুলিতে যে স্ত্রী নিহত ও ছেলে আহত হয়েছে এ বিষয়ে কোন কিছুই জানতে পারেনেনি রাঙায়্যা তঞ্চঙ্গ্যা। সারারাত স্ত্রী ও ছেলের কোন খোঁজ পাননি। তিনি আজ শনিবার ভোরে  স্ত্রী ও ছেলের খোঁজ নিতে বান্দরবান সদর হাসপাতালে আসলে সেখানে আহত অবস্থায় ছেলেকে পেলেও স্ত্রীর খোঁজ মেলেনি।


    এদিকে, সেনাবাহিনীর তরফ থেকে ঘটনাটিকে ‘সন্ত্রাসীদের সাথে গোলাগুলি’ হিসেবে উল্লেখ করা হয়েছে। যদিও স্থানীয়ভাবে খোঁজ নিয়ে সেখানে সেনাবাহিনীর সাথে কোন ‘সন্ত্রাসী’ গ্রুপের গোলাগুলি হয়নি বলে জানিয়েছেন।

     

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১