• শিরোনাম

    বাফুফে নির্বাচনের মনোনয়নপত্রের জন্যে প্রার্থীদের বড় অঙ্কের টাকা খরচ করতে হবে

    সুজিত মন্ডল | ০৩ সেপ্টেম্বর ২০২০


    বাফুফে নির্বাচনের মনোনয়নপত্রের জন্যে প্রার্থীদের বড় অঙ্কের টাকা খরচ করতে হবে

    বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর নির্বাচন প্রতি ৪ বছরে একবার হয়ে থাকে। সেই ধারাবাহিকতায় চলতি বছরের নির্বাচন এগিয়ে এসেছে। এই বছরের অক্টোবরের ৩ তারিখ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই কার্যক্রমকে সামনে রেখে আজ নির্বাচনের ইস্তিহার জারি করা হয়েছে।

    বাফুফে নির্বাচন কমিশনের প্রধান মেজবাহ উদ্দিন আজ সহযোগী কর্মকর্তাদের সাথে মিটিং শেষে এই ইস্তিহার জারি করেছেন। ইস্তিহার অনুযায়ী নির্বাচনের কর্মকান্ড চলতি মাসের ৫ তারিখ থেকে আরম্ভ হবে। সেদিন থেকেই প্রার্থীদেরকে মনোনয়নপত্র প্রদান করা হবে এবং এই কার্যক্রম সেপ্টেম্বরের ৭ তারিখ পর্যন্ত চলবে বলে জানিয়েছে বাফুফে। প্রার্থীরা সকাল এগারোটা থেকে বিকাল পাঁচটা অবধি মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।


    তবে এই বছর মনোনয়নপত্রের জন্যে প্রার্থীদের বড় অঙ্কের টাকা খরচ করতে হবে। ইস্তিহারের নিয়মে প্রার্থীদেরকে সভাপতি পদের জন্য এক লক্ষ টাকা, ১ লাখ,সিনিয়র সহ-সভাপতি পদের জন্য পঁচাত্তর হাজার টাকা, সহ-সভাপতি পদের জন্য পঞ্চাশ হাজার টাকা এবং সাধারণ সদস্য পদের জন্যে পঁচিশ হাজার টাকা জমা দিতে হবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর হিসাব ইউনিট অথবা নির্ধারিত ব্যাংক ইউনিটে টাকা প্রদানের মাধ্যমে মনোনয়নপত্র গ্রহণ করা যাবে।

    আগামী ৮ সেপ্টেম্বর ক্রয়কৃত মনোনয়ন প্রার্থীদের কাছ থেকে জমা নেয়া হবে। সকাল এগারোটায় শুরু হয়ে এই কার্যক্রম বিকাল পাঁচটা অবধি চলবে। এর পরদিন অর্থাৎ ৯ সেপ্টেম্বরে জমাকৃত মনোনয়ন এর উপর আপত্তি করতে পারবেন প্রার্থীরা। তার ঠিক দুই দিন পর থেকে অর্থাৎ ১১ তারিখ বিকাল তিনটা থেকে মনোনয়নপত্র যাচাই শুরু হবে।


    আগামী ৮ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর, সকাল এগারোটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র পুনরাহ্বান করতে পারবেন।

    নির্বাচিত সকল প্রার্থীর নাম এবং ব্যালটের ব্যাপারে ঘোষণা করা হবে ১৩ সেপ্টেম্বর বিকাল তিনটায়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের চূড়ান্ত নির্বাচন সোনারগাঁও হোটেলে আগামী মাসের ৩ তারিখে অনুষ্ঠিত হবে। ওইদিন দুপুর দুইটায় শুরু হয়ে সন্ধ্যা ছয়টা অবধি কাউন্সিলের ১৩৯ জন সদস্যের নিকট থেকে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনের চূড়ান্ত ফল ওইদিনেই ঘোষণা করা হবে।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১