• শিরোনাম

    ‘ডিএসসিসি কোনো বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি বা করছেও না’

    দি গাংচিল ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২০


    ‘ডিএসসিসি কোনো বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি বা করছেও না’

    বেওয়ারিশ কুকুর অপসারণ বিষয়ে ফেসবুক এ ঘুরে বেড়ানো ছবিগুলো বানোয়াট এবং বিকৃত বলে দাবি করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।জনসংযোগ কর্মকর্তা আবু নাছের শনিবার ডিএসসিসির পক্ষ থেকে এক বিবৃতিতে জানিয়েছেন,‘ডিএসসিসি কোনো বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি বা করছেও না’।

    বিবৃতিতে বলা হয়েছে, রাজধানী ঢাকা থেকে বেওয়ারিশ কুকুর অপসারণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশকিছু বিভ্রান্তিকর এবং বানোয়াট ছবি দেখা যাচ্ছে। এই ধরনের বেশকিছু ছবি ডিএসসিসি কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। এ ছবিগুলোর মধ্যে দেখা যাচ্ছে, ছবিতে কুকুরকে হত্যা করে গাড়িতে তোলা হচ্ছে।


    আবার কোনো ছবিতে,অনেকগুলো মৃত বেওয়ারিশ কুকুর মেরে নর্দমার পাশে ফেলে রাখা হয়েছে। আবার কোন ছবিতে দেখা যাচ্ছে বেওয়ারিশ কুকুরগুলোকে নিস্তেজ করে অথবা মেরে খোলা ট্রাকে উঠানো হচ্ছে।এই ছবিগুলো সব সম্পূর্ণরূপে বানোয়াট এবং বিকৃত। এ ধরনের ছবিগুলো প্রচার করা হতে বিরত থাকতে নাগরিকদের অনুরোধ জানানো হচ্ছে।

    বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে, এই ধরনের আরেকটি ছবিতে দেখানো হয়েছে, অনেকগুলো নিস্তেজ কুকুরকে ১টি খোলা ট্রাক এর এক কোণে সারিবদ্ধ করে রাখা হয়েছে। একটু মনোযোগ দিয়ে দেখলেই বোঝা যায়, ব্যবহৃত খোলা ট্রাকটিতে ‘…ণালয়’ লেখা। প্রায় এই ছবির মতই আরেকটি ছবিতে অনেকগুলো নিস্তেজ কুকরকে নসিমনজাতীয় কোনো ১টি খোলা গাড়িতে আড়াআড়িভাবে উঠানো হয়েছে।


    পেছনের দিকের ব্যাকগ্রাউন্ড দেখলেই স্পষ্ট বোঝা যায়, ছবিটি কোনো একটি গ্রামের।এটি ঢাকা শহরের না। এছাড়া এই ধরনের গাড়ি ডিএসসিসি ব্যবহার করে না এবং ডিএসসিসির মালিকানায় এই ধরনের কোনো গাড়িই নেই।  কিছু ছবি এমন উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রচার করা হচ্ছে।যাতে করে দেখে যেন মনে হয় ডিএসসিসি বেওয়ারিশ কুকুরকে হত্যা করছে।

    উক্ত বিবৃতিতে আরও জানানো হয়, ডিএসসিসি কোনো বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি এবং করছেও না। অতঃএব মিথ্যা, বানোয়াট এবং বিকৃত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে অপব্যবহার করে, কোনো ব্যক্তি বা গোষ্ঠী অথবা কোনো সংঘবদ্ধচক্র ডিএসসিসির ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার লক্ষে লিপ্ত রয়েছে।


    এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য ঢাকাবাসী এবং দেশের জনসাধারণকে অনুরোধ জানানো হয়েছে।আরোও বলা হয়েছে, যারা এই অপতৎপরতায় লিপ্ত হয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১