• শিরোনাম

    বেনাপোল-শার্শা সীমান্তে ১৮ কোটি টাকার অস্ত্র-মাদক-স্বর্ণ এবং ২০১ চোরাচালানি আটক

    দি গাংচিল ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০২০


    বেনাপোল-শার্শা সীমান্তে ১৮ কোটি টাকার অস্ত্র-মাদক-স্বর্ণ এবং ২০১ চোরাচালানি আটক

    যশোর জেলার বেনাপোল-শার্শা সীমান্ত এলাকা থেকে গত ১ বছরে প্রায় ১৮ কোটি টাকা মূল্যের চোরাচালানি পণ্য এবং মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যগন। এই সমইয়ের মধ্যে আটক করা হয়েছে ২০১ জন চোরাচালানিকে।

    গতকাল শনিবার বেনাপোল সদর কোম্পানি ক্যাম্পের এক সংবাদ সম্মেলন এ বিজিবি’র গত ১ বছরের সাফল্যের কথা তুলে ধরেন যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা।


    তিনি জানিয়েছেন, গত ১ বছরে ১৩টি পিস্তল,৫৮টি গুলি, ৫৪৭ কেজি গাঁজা,২০ হাজার ৮২৭ বোতল ভারতীয় ফেনসিডিল,  ২৫.৪১ কেজি স্বর্ণের বার,২৪টি ম্যাগাজিন, ৪০৬ বোতল মদ, ৫৬৭ পিস ইয়াবা এবং ৪০ গ্রাম হেরোইন উদ্ধার এবং সেইসাথে ২০১ জনকে আটক করেছে বিজিবি-৪৯। এসময় সব মিলিয়ে ১৭ কোটি ৭৫ লাখ ৪০ হাজার ৫০০ টাকার মালামাল জব্দ করা হয়েছে।

    অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা আরোও যোগ করেন, দীর্ঘদিন ধরে সীমান্তে এসকল মাদক এবং অস্ত্র ব্যবসায়ীরা বিভিন্ন কৌশলে ভারত থেকে মাদক ও অস্ত্র এনে দেশের বিভিন্ন এলাকায় এসব বিক্রি করে আসছে। সেই সাথে স্বর্ণ এবং হুন্ডির চালান পাচার করছে বাংলাদেশ থেকে। এসব সংবাদের ভিত্তিতে এধরনের মাদক, অস্ত্র, স্বর্ণ এবং হুন্ডি পাচারকারীদের চিহ্নিত করে সীমান্ত এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। যার ফলে অস্ত্র, মাদকদ্রব্য এবং চোরাচালানিদের আটক করা সম্ভব হয়েছে।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১